শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

সাপাহারে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 
  • আপডেট সময় : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ৮২ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 

 

নওগাঁর সাপাহারে মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানাবিধ অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মো. রহিমুদ্দীন।

 

অভিযোগের সূত্রে জানা যায়, মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হোসাইন আহম্মেদ (বুলু) নিজের খুশিমত স্কুলের আর্থিক লেনদেনর হিসাব নিকাশ নিজের মনমত পরিচালনা করে আসে গত ১ বছর ধরে। আমি ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে আছি সে আমাকে কোন কিছু না জানিয়ে নিজের খুশিমত কাজ পরিচালনা করেন। স্কুলে কোন সদস্য মিটিং হয় না। আমি স্কুলের আর্থিক লেনদেনের হিসাব চাইলে সে বলে, তুমি হিসাব চাওয়ার কে হে এটা কি তোমার বাবার স্কুল আমার স্কুল আমি কি ভাবে পরিচালনা করব সেটা আমার বেপার।

 

এবিষয়ে সভাপতি আঃ রহিম বলেন, প্রধান শিক্ষক বুলু কিছুদিন আগে প্রায় ২০ মণ পুরনো বই বিক্রয় করে দেন। যার আনুমানিক মূল্য প্রায় ৩২ হাজার টাকা। যার হিসেব দেননি প্রধান শিক্ষক। এছাড়াও স্কুল প্রাঙ্গনে লাগানো আম গাছের আম বিক্রি করে দেয় যা শিক্ষার্থীদের পর্যন্ত খেতে দেয় না। সরকারী স্লিপের টাকা নিজ মনমতো খরচ করেন যা ব্যবস্থাপনা কমিটিকে জানান না তিনি।

জানতে চাইলে প্রধান শিক্ষক হোসাইন আহম্মেদ বুলু বলেন, আমি সব কিছু সরকারি নিয়ম মোতাবেক পরিচালনা করি। তাকে সভাপতি থেকে বাদ দেওয়ার কথা বললে সে আমার নামে প্রপাগাণ্ডা ছড়াচ্ছে। আম এবং পুরনো বই বিক্রির কথা জানতে চাইলে তিনি বলেন, গত বছর ৫ ক্যারেট আম বিক্রি করেছি যা রেজিস্ট্রারে উঠানো হয়েছে এবং ছড়িয়ে ছিটিয়ে থাকা কাগজ বিক্রি করেছি মাত্র ২৭ কেজি।

 

অভিযোগের সত্যতা নিশ্চিত করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী বলেন, সহকারী শিক্ষা অফিসারকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন বলেন, এধরণের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং আমি নিজেই স্কুল ভিজিটে যাবো।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com