শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা ও কারাদন্ড

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৪৯ জন দেখেছেন

 

মুহা. ফখরুদ্দীন ইমন,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে তিনটি ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার দিনব্যাপী চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের এ অভিযানে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অকটেন ও ডিজেলের মূল্য অতিরিক্ত রাখার দায়ে মহাসড়কের পাশে অবস্থিত আল-আমিন ফিলিং স্টেশন, আম্বর আলী ফিলিং স্টেশন ও মিয়াবাজার ফিলিং স্টেশনকে এ জরিমানা করা হয়। এ সময় ভবিষ্যতের জন্য তাদেরকে কঠোর হুশিয়ারী ও সতর্ক করা হয়।

এর আগে মঙ্গলবার বিকালে চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে উপজেলার চিওড়া ইউনিয়নের ডিমাতলী এলাকায় ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে স্থানীয় বিভিন্ন ইটভাটায় সরবরাহের অভিযোগে এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় চারটি মাটি ভর্তি ট্রাক ও একটি ভেকু জব্দ সহ সাতজন মাটিকাটার শ্রমিককে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা জানান, ‘ভ্রাম্যমান আদালতের অভিযানে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম রাখার দায়ে তিনটি ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফসলি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহের দায়ে একজন মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমান করা হয়েছে। এ সময় সাতজনকে ১০ দিনের কারাদন্ড প্রদান ও মাটি ভর্তি চারটি ট্রাক ও একটি ভেকু জব্দ করা হয়েছে। অবৈধভাবে মাটিকাটা সহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com