শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই বিদেশ ভ্রমণে মত্ত ভাইস চেয়ারম্যান হাসনা হেনার বিরুদ্ধে

মোঃ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ৫৭ জন দেখেছেন

মোঃ লুৎফর রহমান লিটন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:

 

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দেশের বাইরে অবস্থান করার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতির মেয়ে ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনার বিরুদ্ধে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পৌর এলাকার দত্তবাড়ী মহল্লার আব্দুর রহিম নামে এক ব্যক্তি গত ১৩ মার্চ লিখিত অভিযোগটি দায়ের করেছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা সরকারের অনুমতি ছাড়াই দেশের বাইরে ভারতে অবস্থান করছেন। এর আগেও তিনি বিনা অনুমতিতে বিদেশ ভ্রমণ করেছেন।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম রকিবুল হাসান জানান, আজকেই আমি অভিযোগের কপিটি হাতে পেয়েছি। তিনি ছুটির আবেদন করেননি। তবে বিষয়টি স্থানীয় সরকার বিভাগ দেখে।

এ দিকে খোঁজ নিয়ে জানা যায়, গত ৮ মার্চ থেকে ভারতে গমন করেন হাসনা হেনা। ভারতের সিকিম রাজ্যের পাহাড়ের পাদদেশে তোলা নিজের একাধিক ছবি তার ফেসবুকে গত ১১ মার্চ পোস্ট করেন তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে অধ্যাপক হাসনা হেনা বলেন, আমি বোনের চিকিৎসার জন্য মাঝে মধ্যেই ভারতে যাই। আমার যেহেতু গৃহিণী ভিসা, সেহেতু কোনো ছুটি লাগে না। ৮ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত তিনি ভারতে অবস্থান করেছেন বলে জানান। ১১ তারিখেই সিরাজগঞ্জে ফিরে এসেছেন। উপজেলা পরিষদ থেকে ছুটি না নিলেও তার কর্মস্থল আলিয়া মাদরাসা থেকে ছুটি নিয়েছেন বলে দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, কোটি কোটি টাকা লুট করছে তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ ওঠে না, আর আমার বিরুদ্ধে কেন অভিযোগ ওঠে সেটা আমি বুঝি।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা নিয়মিত অফিসে আসেন না। গত ৭/৮ দিন ধরে তিনি অফিসে নেই।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. তোফাজ্জল হোসেন বলেন, উপজেলা পরিষদের কাছে ছুটি নেয়ার কথা। জানতে হবে সেখানে ছুটির দরখাস্ত দিয়েছেন কি-না। যদি সেটা না দিয়ে থাকেন, তাহলে তো ছুটি নেননি। তবে বর্তমানে তিনি দেশে অবস্থান করছেন বলে জেনেছি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com