বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

লালপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় টাকা, দেওয়া হয় না রিসিভ মানি 

লালপুর (নাটোর) প্রতিনিধি:
  • আপডেট সময় : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৪৭ জন দেখেছেন

লালপুর (নাটোর) প্রতিনিধি:

 

নাটোর জেলার লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে, প্যাথলজি সহ বিভিন্ন খাতে রোগীদের কাছ থেকে নেওয়া হয় টাকা দেওয়া হয় না কোনো রিসিভ মানি।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ও বর্হি বিভাগে প্রতিদিন গড়ে রোগী আসে তিনশত থেকে সাড়ে তিনশত জন। তাদের মধ্যে অধিকাংশ রোগী আসে লালপুর ও তার আশপাশের এলাকা থেকে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অধিকাংশ রোগী আসে বিভিন্ন দূর্ঘটনায় আহত হয়ে। সড়ক দুর্ঘটনা, মারামারি সহ বিভিন্ন ভাবে আহত হয়ে হাত পা ভেঙ্গে। তাদের অধিকাংশ রোগীকে দেওয়া হয় এক্স-রে এবং প্যাথলজি বিভাগে বিভিন্ন ধরনের পরীক্ষা করতে । তাদের থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে প্রতি নেওয়া হয় ২০০ টাকা। কিন্তু তাদের থেকে নেওয়া এই টাকার নেই কোনো হিসাব দেওয়া হয় না কোনো রিসিভ মানি। এভাবে গড়ে প্রতিদিন যদি আনুমানিক ৫০ জনকে যদি এক্স -রে করা হয় তাহলে এক্স -রে খাত থেকে প্রতিদিন আসে ১০ হাজার টাকা।মাস শেষে আসে মোটা অংকের টাকা।

আবার প্রতিদিন বহির্বিভাগ এবং জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের বিভিন্ন পরীক্ষার জন্য প্যাথলজি বিভাগে পাঠানো হয়। প্রতিদিন যদি গড়ে আনুমানিক পঞ্চাশ জন রোগীকে পাঠানো হয়। সেখান থেকে রোগীদের কাছ থেকে প্যাথলজি বিভাগে বিভিন্ন পরীক্ষার নামে নেওয়া হয় টাকা কিন্তু সে টাকার দেওয়া হয় না কোনো রিসিভ মানি । প্রতিদিন যদি প্যাথলজি বিভাগে পঞ্চাম জন রোগীকে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়, সেখান থেকে আয় হয়ে থাকে মোটা অংকের টাকা যার কোনো টার থাকে না কোনো নথিপত্র দেওয়া হয় না রিসিভ মানি । এভাবে দীর্ঘদিন যাবত চলে আসছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের কাছ থেকে টাকা নিয়ে রিসিভ না দেওয়ার অভিযোগ। প্রতি মাসে আয়কৃত মোটা অংকের টাকার কোনো হিসাব না থাকায় নিজেদের মনগড়া নথিপত্র তৈরি করে এভাবে দীর্ঘদিন যাবত চলে হাসপাতালের সিন্ডিকেট। স্বাস্থ্য কমপ্লেক্সের এনসিডি কর্নারের নামে ও রয়েছে নানা অভিযোগ রোগীদের ভুল রিপোর্ট সহ ওষুধ না দেওয়ার অভিযোগ রয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের এনসিডি কর্নারের বিরুদ্ধে।

 

এবিষয়ে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কে এম সাহাবুদ্দিন এর কাছ থেকে টাকা নিয়ে রিসিভ মানি না দেওয়ার বিষয়টি জানতে চাইলে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়ে বিষয়টি এড়িয়ে যান।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com