বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

বড়াইগ্রামে প্রবেশপত্র বিতরণে টাকা আদায়ের অভিযোগ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ৫৩ জন দেখেছেন

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। উপজেলার পারকোল উচ্চ বিদ্যালয়য়ে এই ঘটনা ঘটে। বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে জনপ্রতি ৪৫০ টাকা এবং এসএসসি(ভোকেশনাল) শাখার পরীক্ষার্থীদের নিকট থেকে ৮৫০ টাকা করে আদায় করা হচ্ছে। প্রধান শিক্ষক আব্দুস সোবহান টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেছেন।
জানা যায়, পারকোল উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর সাধারণ শাখার ৩৫ এবং ভোকেশনাল শাখার ১৯ মিলে মোট ৫৪ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে। সাধারণ শাখার শিক্ষার্থীরা বোর্ড নির্ধারিত ২০৫০ টাকা এবং ভোকেশনাল শাখার শিক্ষার্থীরা ২০০০ টাকা দিয়ে ফরম ফিলাপ করেছে।
সাধারণ শাখার পরীক্ষার্থী সুরুজ আলী জানায়, তারা ৩৫জন শিক্ষার্থী ২০৫০ টাকা করে দিয়ে ফরম পুরন করেছে। এখন প্রবেশপত্র নিতে আবার ৪৫০ টাকা করে নিচ্ছে। যারা টাকা দেয়নি তাদের প্রবেশপত্র দেওয়া হয়নি।
কারগরি শাখার শিক্ষার্থী শাকিল খান জানায়, আমরা ১৯ জন পরীক্ষায় অংশ গ্রহন করব। সবার নিকট থেকে ফরম পুরনের সময় ২০০০ টাকা করে নিয়েছে। এখন প্রবেশ পত্র নেওয়ার সময় ৮৫০ টাকা করে নিয়েছে।
প্রধান শিক্ষক আব্দুস সোবাহান জানান, ফরম ফিলাপের সময় শিক্ষার্থীদের নিকট থেকে কেন্দ্র ফি নেওয়া হয়নি। কারিগরি পরীক্ষার কেন্দ্র ফি ৮২৫ টাকা ও জেনারেল শাখার কেন্দ্র ফি ৪২৫ টাকা। তাই এই টাকা নেওয়া হচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রউফ বলেন, বোর্ড নির্ধারিত ফি এর মধ্যে কেন্দ্র ফি ও প্রবেশপত্রের ফি থাকে। এভাবে টাকা নেওয়া সুযোগ নাই।
উপজেলা নির্বাহি কর্মকর্তা মারিয়াম খাতুন বলেন, কেউ অভিযোগ করে নাই। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com