বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানীর অভিযোগ

মোহাম্মদ আককাস আলী নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ৭৫ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী নিজস্ব প্রতিবেদক :

নওগাঁর সাপাহারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র সাহার বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানীর অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত রোববার (২ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসারের নিকট ১২ জন সাক্ষরিত একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন অভিভাবকরা।

অভিযোগ সূত্রে জানা যায়, জবই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র সাহা তার স্কুলের বিশেষ করে পঞ্চম শ্রেণীর মেয়েদের গায়ে হাত দেয়, জড়িয়ে ধরে এবং বিভিন্ন সময়ে আপত্তিকর ভিডিও দেখিয়ে যৌন হয়রানি মূলক আচরণ করে থাকে। এতে করে মেয়েরা খুবই আতঙ্কে থাকে এবং অনেকেই বিদ্যালয়ে আশা বন্ধ করে দিয়েছে।
এ বিষয়ে অভিভাবকরা অত্যন্ত চিন্তিত ও উদ্বিগ্ন হয়ে পড়েছে। অনেকদিন ধরে প্রধান শিক্ষক এই ধরনের ঘটনার সাথে জড়িত বলে জানিয়েছে তারা।

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র সাহা বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। আমি আমার শিক্ষার্থীদের সন্তান মনে করি। আর শ্রেণীকক্ষে সব শিক্ষার্থীদের মধ্যে কি কাউকে খারাপ ভিডিও দেখানো যায়? আমাকে হেনস্থা করার জন্য কয়েকজন উদ্দেশ্য প্রণীত ভাবে এ অভিযোগ করেছে।

এ বিষয়ে সহকারী শিক্ষা অফিসার অসীম সাহা ও রস্তম আলী বলেন, যদি এ ধরনের ঘটনার সত্যতা পাওয়া যায় তাহলে ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে মহিলা বিষয়ক কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে যদি সত্যতা পাওয়া যায় তাহলে পরবর্তীতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com