শনিবার, ১১ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

নওগাঁয় বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরীকে নির্যাতনের প্রতিবাদে অবস্থান কর্মসূচি

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৭৩ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

নওগাঁ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দপ্তরী কাম প্রহরীকে নির্যাতন ও অমানবিক কাজ করাতে বাধ্য করার অভিযোগে অবস্থান কর্মসূচি পালন করেছে দপ্তরী কাম প্রহরীরা। সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় কর্মচারি কল্যাণ পরিষদ নওগাঁ সদর উপজেলা শাখার ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এসময় নির্যাতনের শিকার রাজু বলেন, ২০১৩ সালে উপজেলার চাকলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে
দপ্তরী কাম প্রহরীর চাকুরিতে যোগদান করি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ করিম বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ থেকে শুরু করে টয়লেটও পরিষ্কার করান। এমনকি বিদ্যালয়ে ভাত খাওয়ার পর তার থালাও ধুয়ে দিতে হয়। বছরে সাতদিন নৈমিত্তিক ছুটি থাকলেও তিনি তা দেন না। কিছু বললে বেতন আটকে দেওয়ার হুমকি দেন। আমাকে নির্যাতন করা হয়। আমি এর সুষ্ঠ বিচার চাই।

অবস্থান কর্মসূচিতে সংগঠনের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, সহ-সভাপতি আরিফ হাসানসহ অন্যান্যরা বলেন, নিয়োগের পর থেকে বিদ্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ, টয়লেট পরিষ্কার, দাপ্তরিক কাজসহ অমানবিক ও নজিরবিহীনভাবে আমাদের দিনে দাপ্তরিক কাজ ও রাতে প্রহরীর দায়িত্ব পালন করতে হচ্ছে। বিদ্যালয়ে চুরি হলে আমাদের জরিমানা দিতে হয়। আসলে আমাদের সঠিক কাজ কি আমরা জানি না। তাই প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠ সমাধানের দাবি জানান বক্তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com