সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

রবীন্দ্রনাথ বাঙালিকে আলোর পথ দেখিয়েছেন — পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৫৪ জন দেখেছেন

 

মোহাম্মদ আককাস আলীঃ

পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার এমপি বলেছেন,বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালিকে আলোর পথ দেখিয়েছেন। প্রতিমন্ত্রী বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের মূল পরিচয় স্বনির্ভর দেশ গড়বার কারিগর নয়, তার পরিচয় তিনি একজন কবি। রবীন্দ্রনাথ ঠাকুর একজন মানুষ হিসেবে সমাজ থেকে কুসংস্কার দূর করে সমাজ এগিয়ে নিয়ে এই অঞ্চলের মানুষের সবই করেছেন। রবীন্দ্রনাথের কবিতা, সাহিত্য দিয়ে সকলের মনের অন্ধকার দুর করে আলো জ্বালানোর চেষ্টা করেছেন। সেই আলোয় আমরা আলোকিত হবো।
তিনি বুধবার বিকালে পতিসরে প্রধান অতিথি হিসেবে রবীন্দ্রজয়ন্তীর উদ্বোধন শেষে উপরোক্ত কথাগুলো বলেন। সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় নওগাঁ জেলা প্রশাসনের আয়োজনের মধ্যদিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে কবির স্মৃতিবিজড়িত আত্রাইয়ের পতিসরের কাচারি বাড়ির দেবেন্দ্র মঞ্চে আলোচনা সভা, সাহিত্য পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
‘সোনার বাংলার স্বপ্ন ও বাস্তবতা এবং রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু’-প্রতিপাদ্য বিষয় নিয়ে স্মারক আলোচনা করেন নওগাঁ সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এস এম মোজাফফর হোসেন। অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল রানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন নওগাঁ-৩ আসনের সাংসদ সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী, নওগাঁ-৪ আসনের সাংসদ ব্রহানী সুলতান মামুদ গামা, নওগাঁ-৬ আসনের সাংসদ অ্যাড. ওমর ফারুক সুমন, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার ফৌজিয়া সুলতানা প্রমুখ। এছাড়া কবিগুরুর জন্মবার্ষিকী উপলক্ষে সেখানে কবির গবেষক, ভক্ত ও অনুরাগীদের ঢল নামে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com