শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

আবেদ আহমেদ এর প্রথম যৌথ কাব্যগ্রন্থ “তোমার গল্পে আমার লেখা” বই প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩
  • ৬৭ জন দেখেছেন

নিজস্ব সংবাদদাতা-

বাংলাদেশের সর্ববৃহৎ বই মেলা হচ্ছে একুশে বইমেলা। প্রতিবছর ফেব্রুয়ারি মাস জুড়ে একুশে বইমেলা বাংলা একাডেমীতে অনুষ্ঠিত হয়। বই মানুষের পরম বন্ধু। মানুষের জীবনে যত ভালো দিকগুলো রয়েছে তার মধ্যে বইপড়া অন্যতম। আমাদের বই পড়ার আগ্রহ কে আরো বাড়িয়ে দেয় বইমেলা। এজন্য আমাদের দেশে প্রতিবছর বইমেলার আয়োজন করা হয়। একুশে বই মেলার সার্বিক নিয়ন্ত্রণে থাকে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। ১৯৫২ সালের ভাষা শহীদদের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে এই একুশে বইমেলার আয়োজন করা হয়। তবে এখানে শুধুমাত্র ভাষা কিংবা মুক্তিযুদ্ধ বিষয়ক বই পাওয়া যায় না। এখানে নানারকম বই পাওয়া যায়। বইপ্রেমীদের মিলন মেলা হচ্ছে একুশের বইমেলা। সারাদেশ থেকে বিভিন্ন লেখক কবি, সাহিত্যিক, সাংবাদিক, সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন মানুষের জনসমাগম হয় একুশে বই মেলায়। নতুন নতুন লেখক তাদের বই প্রকাশ করে। এর ফলে লেখক এর সংখা বাড়তে থাকে। তেমনই বাড়তে থাকে পাঠকের সংখ্যা। এজন্য একুশে বইমেলা আমাদের জীবনে গুরুত্ব বহন করে।

বর্তমান সময়ের জনপ্রিয় কবি, গীতিকার ও বাচিক শিল্পী আর জে মেহেদী সম্পাদিত, ” আর.জে স্বপ্ন প্রকাশনীর প্রকাশনায় ” তোমার গল্পে আমার লেখা” যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়ছে।
ভারত বাংলাদেশের একঝাঁক নবীন প্রবীন প্রতিভাবান লেখকদের লেখায় প্রকাশ হয়েছে এই বইটি এরই মধ্যে পাঠক হৃদয়ে বেশ সারা পেয়েছে। তোমার গল্পে আমার লেখা বইটি, অমর একুশে বই মেলায় এবং অনলাইন প্লাটফর্ম রকমারি ডটকম এ পাওয়া যাবে।
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ২নং ভূনবীর ইউনিয়নে জন্মগ্রহণ করা তরুণ কবি।
সাংবাদিক,সংগঠক ও মানবাধিকার কর্মী মোঃ আবেদ আহমেদ এর একটি বাস্তবমুখী গল্প ”যেদিন আমি থাকবোনা প্রিয় ” শিরোনামে একটি ছোট গল্প স্থান পেয়েছে তোমার গল্পে আমার লেখা যৌথ কাব্যগ্রন্থে।

এ বিষয়ে আবেদ আহমেদ বলেন সাহিত্য প্রেম থেকেই আমার সাংবাদিকতায় পদচারণা, তবে সাহিত্যে তেমন বিচরণ না থাকলেও বাংলা সাহিত্য হৃদয়ে ধারণ করে প্রতিনিয়ত কাজ করছি বিশ্বময় বাংলা ছড়িয়ে দিতে, আর বইয়ের প্রতি অগাত ভালোবাসার কারণে নিজে প্রতিষ্ঠা করার স্বপ্ন একটি গণপাঠাগার তবে কবি সাহিত্যিক বন্ধুদের সহযোগীতায় আমার বই সংগ্রহ চলছে,আর.জে মেহেদী ভাইয়ের উৎসাহে এটা আমার প্রথম যৌথ কাব্যগ্রন্থ। আশা করি পাঠদের বইটি পড়ে খুব ভালো লাগবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com