শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

তরুণ বয়সেই সাহিত্য অঙ্গনে সাড়া জাগিয়েছে বিপুল চন্দ্র রায়

বিপুল চন্দ্র রায়,
  • আপডেট সময় : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮৯ জন দেখেছেন

রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার বিদ্যানন্দ  ইউনিয়নের  ডাংরারহাট পাড়ামৌলা গ্রামে এক হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন।তরুণ কবি বিপুল চন্দ্র রায় সাহিত্য অঙ্গনে ব্যাপক সাড়া জাগিয়েছে ।পিতাঃ  শ্রী রজনী কান্ত রায়, মাতাঃ শ্রী মতি যশোদা রাণী রায়,ঠাকুর দাদাঃ শ্রী নগেন্দ্র নাথ রায়(নগেন দেওয়ানী),ছোট ভাই নিপুণ চন্দ্র রায়(বিষ্ণু)। তরুণ কবি বিপুল চন্দ্র রায় সাহিত্য সাধনা  চর্চা লেখা-লেখি ছোট কাল থেকে করে আসছে। বিভিন্ন দৈনিক জাতীয় পত্রিকা ,সাহিত্য পত্রিকা সাপ্তাহিক,মাসিক ,বার্ষিক ও অনলাইন  পেপার পত্রিকায় নিয়মিত তার লেখা প্রকাশিত হচ্ছে।সবসময় ভ্র্রমণ করতে ভালোবাসে ভ্র্রমণ যেন তার  নেশা। অবসর সময় বই পড়তে ও লিখতে ভালোবাসে।বর্তমান অবস্থান ঢাকা,বাংলাদেশ।

 

কবির কৃতক প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ  সংখ্যা ১০টি। আমার মনে মেঘ;কোন খানে রাখিব প্রণাম;তোমায় ছাড়া শূণ্য হৃদয়:বিজয় উল্লাস;কাব্যফুল;পাহাড়ের কান্না;বিরহ;অমর কবিতা;বেদনার অশ্রুজল;জীবন নদীর মোহনা ইত্যাদি।

 

তার সম্পাদিত প্রথম যৌথ কাব্যগ্রন্থ  ’’অমৃত স্মৃতি’’সম্পাদনায় সে ব্যাপক সফলতা দেখিয়েছে।মাসিক সনাতন বাতায়ন ধর্মীয় সাহিত্য পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক। তরুণ  কবি বিভন্ন সামাজিক সংগঠনে কাজ করছেন।যা রাজারহাট উপজেলার ইতিহাসে এক উজ্জ্বল দৃষ্টান্ত।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com