সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

ভাঙ্গা থেকে পদ্মা সেতুর উপর দিয়ে পরীক্ষামূলক ট্রেন চালু

সেক মোহাম্মদ আফজাল,বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৯০ জন দেখেছেন

সেক মোহাম্মদ আফজাল,বিশেষ প্রতিনিধি, ফরিদপুর

ফরিদপুরের ভাঙ্গা স্টেশন থেকে পদ্মা সেতু পাড়ি দিয়ে মাওয়া স্টেশনে পৌঁছেছে প্রথম ট্রেনটি। ৪২ কিলোমিটার দীর্ঘ এই পথ পাড়ি দিতে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে। আজ মঙ্গলবার ৪ঠা এপ্রিল বিকেল সোয়া ৩টায় ট্রেনটি মাওয়া স্টেশনে পৌঁছায়।

এর আগে আজ বেলা ১টা ২০ মিনিটে রেলমন্ত্রী নূরুল ইসলামসহ অতিথিদের নিয়ে ভাঙ্গা থেকে পদ্মা সেতুর উদ্দেশে পরীক্ষামূলকভাবে সাত বগির বিশেষ ট্রেনটি ছেড়ে যায়।

যাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী এক এক করে তাঁর স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে আজ পরীক্ষামূলকভাবে পদ্মা সেতুতে ট্রেন চলছে।

আগামী সেপ্টেম্বরে ভাঙ্গা থেকে ঢাকা পর্যন্ত ট্রেন চলাচল করবে। ওই অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেললাইন যাবে। এর জন্য ২০২৪ সালের জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, ইকবাল হোসেন ও সাগুফতা ইয়াসমিন, আবদুস সোবহান, ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মো. শাহজাহান।

এসময়ে উপস্থিত ছিলেন স্হানীয় এবং দূর- দূরান্ত থেকে আগত উৎসুক জনতা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com