শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

বাগমারায় চেয়ারম্যান সাফির বিচার ও ইটভাটা উচ্ছেদের দাবীতে মানববন্ধন

রুস্তম আলী শায়ের, বাগমারা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩
  • ১৪২ জন দেখেছেন

বাগমারা প্রতিনিধিঃ

রাজশাহীর বাগমারায় সামসুদ্দীন প্রামানিক নামে এক কৃষককে হত্যাচেষ্টার মামলায় আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফির বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বুধবার বিকেলে ইউনিয়নের বিষ্ণপুর গ্রামবাসীর আয়োজন পৃথক স্থানে এই কর্মসূচী পালন করে গ্রামবাসী।

বিকেল ৪ টায় বিষ্ণপুর গ্রামে নারী-পুরুষ এবং শিশু সহ সকল বয়সের জনসাধারণ চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফির ইটভাটা উচ্ছেদ সহ চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি প্রদান এবং নিরীহ কৃষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেন। পরে হাট খালগ্রাম বাজারে আরেক দফা মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইউনিয়নের আপামর জনসাধারণ।

বুধবার জামিনে ছাড়া পায় চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফি। উল্লেখ্য গত রবিবার বেলা ১১ টার দিকে উপজেলার আউচপাড়া ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের কৃষক সামসুদ্দীন প্রামানিককে জোর পূর্বক তুলে নিয়ে যায় চেয়ারম্যান সাফি সহ তার লোকজন। পরে চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফি কৃষক শামসুদ্দীন প্রামানিকের উপরে অতর্কিত হামলা চালায়।

সামসুদ্দীন প্রামানিককে গুরুতর অবস্থায় স্থানীরা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সামসুদ্দীনের ছেলে নাজমুল ইসলাম বাদী হয়ে হত্যাচেষ্টার ঘটনায় বাগমারা থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলায় চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফিকে গ্রেপ্তার করে পুলিশ।এবং জামিনে মুক্তও হোন তিনি।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন, ওয়াজেদ আলী, নাজির আলী, একেন আলী, আব্দুল সালাম, রেজাউল ইসলাম, ইসরাইল সহ অনেকে।

কৃষক সামসুদ্দীন প্রামানিক জমি দিতে রাজি না হওয়ায় তার উপরে হামলা চালানো হয়েছে বলে দাবী করেন এলাকাবাসী। সময় মতো জমির মালিকদের লীজের টাকা পরিশোধ করেন না বলে অভিযোগ করেন তারা। মেয়াদ পার হওয়ার পরও টাকা পরিশোধ না করে ভয়ভীতি দেখান বলেও জানিয়েছেন গ্রামবাসী। চাহিদা মতো জমি না পাওয়ায় শামসুদ্দিন প্রামানিককে তুলে নিয়ে চেয়ারম্যানসহ ভাটার লোকজন হত্যাচেষ্টা চালান। চেয়ারম্যান সাফিকুল ইসলাম সাফির বিভিন্ন অপকর্ম তুলে ধরেন মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী। ইট ভাটাকে কেন্দ্র করে চেয়ারম্যান নেশা ও খারাপ কাজের আখড়া গড়ে তুলেছেন বলে উল্লেখ করা হয়। এ সকল কর্মকান্ড বন্ধের জন্য দ্রুত বিষ্ণপুর গ্রামে চেয়ারম্যানের ইটভাটা উচ্ছেদের পাশাপাশি তার অপসারণের দাবী করেন এলাকাবাসী।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com