শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন

বাংলা নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা

মোহাম্মদ আককাস আলী,নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৯৪ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী,নিজস্ব প্রতিবেদক:

“মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা। এসো হে বৈশাখ, এসো এসো…” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রচণ্ড তাপদাহকে উপেক্ষা করে নওগাঁয় বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষকে বরণ করতে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।

উৎসবটি উপলক্ষে প্রথমেই বাঙালি জাতির সার্বিক মঙ্গল কামনায় এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার সকালে শহরের জিলা স্কুল থেকে শোভাযাত্রাটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুরাতন কালেক্টরেট চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার রাশিদুল হকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

এসময় বাহারি রঙের পাঞ্জাবি ও শাড়ি পরে এতে যোগ দেয় নানা বয়সী ও নানা শ্রেণি-পেশার মানুষ এই শোভাযাত্রায় অংশ নেয়। এছাড়াও শোভাযাত্রায় গরুগাড়ি, পালকী এবং ঘোড়াসহ আবহমান বাংলার চিরায়ত ঐতিহ্যমন্ডিত ফেষ্টুন বহন করা হয়। পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পুরোনো গ্লানি, হতাশা আর মলিনতাকে পেছনে ফেলে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার প্রত্যাশায় নতুন বছর বরণ করতে কোনো অনীহা নেই তরুণদের মাঝে। অপরদিকে নওগাঁর মহাদেবপুরে উপজেলা প্রশাসন একটি বণাঢ্য রালি বের করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com