শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় চাতুরী চৌমুহনী তে ১২ টি দোকানে অগ্নিকান্ড

আহমদ রেজা আনোয়ারা(চট্টগ্রাম) উপজেলা প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১১৬ জন দেখেছেন

 

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতুরী চৌমুহনীতে বাজার সংলগ্ন ১২ টি দোকানে অগ্নিকান্ড হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা যায় অগুনে সূত্রপাত ঘটে একটি ঝাল বিতান থেকে। ১১ঃ৪৫ মিনিটে ঝাল বিতানে চুলা থেকে অগ্নি পাতের বিস্তার ঘটে বলেন দোকানিরা।

আগুন দেখতে পেয়ে স্থানীয়রা আনোয়ারা উপজেলা ফায়ার সার্ভিস কে তথ্য জানালে ফায়ার সার্ভিসের স্টেশনের অফিসার ইনচার্জ বেলাল একটি ইউনিট নিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যান।
কিন্তু আগুন নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হলে এবং

আগুন চার দিকে ছড়িয়ে পরলে ফায়ার সার্ভিস ইউনিট আরো তিনটি ইউনিট কে খবর দিয়ে এনে মোট চার টি ইউনিট এক সাথে কাজ করে ৩ঃ২০ মিনিট পর্যন্ত কার্যক্রম চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

প্রায় ১২ টি দোকান পাটের ১ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলেন আশংকা করছে দোকান মালিকরা।

এ বিষয়ে ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ইনচার্জ বেলাল জানায় ১২ টি দোকানের ও মধ্যে প্রথমে একটি ভোজন বাড়ি রেস্তোরাঁ, একটি কর্মাসিয়াল এ বি ব্যাংকে ক্ষয়ক্ষতি হয়েছে বেশি ব্যাংকের কিছু অফিসিয়াল ডোকুমেন্ট সহ, ল্যাপট,কম্পিউটার অফিসের গুরুত্বপূর্ণ কাগজ পত্র অগুনে পুড়ে ছাই হয়ে গেছে।ব্যাংকে প্রায় ৭৫ লক্ষ টাকা মজুদ ছিলো লকারে এখনো বিষয়ে তথ্য জানতে পারা যায়নি বলে জানান তিনি । স্টেশন অফিসার ইনচার্জ বেলাল আরো বলেন
প্রায় এক কোটি টাকা কাছাকাছি দোকানি ও ব্যাংক সহ ক্ষতি হয়েছে ।

রেস্তোরাঁয় থাকা গ্যাসের সিলেন্ডারের বিস্ফোরণের আগুনের তীব্রতা বেড়ে গিয়ে আগুন ছড়িয়ে পরে চার দিকে রেস্তোরাঁ, ব্যাংক ও সব কিছু জলে পুড়ে কয়লা হয় যায়। পাশে থাকা মুরগী দোকান,মুদির দোকান টি স্টোর সহ এন জি অফিসে আগুন ছড়িয়ে পড়ে। দোকানিরা নিজেদের মালমাল কিছু বের করতে সক্ষম হলে।বাকি জিনিস পত্র রক্ষা করতে পারিনী তারা।সব বিষয়ে তদন্ত করতে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইনচার্জ বেলাল সহ আনোয়ারা থানা অফিসার ইনচার্জ ও উপজেলা চেয়ারম্যান তৌহিদু ইসলাম তৌহিদ সাহেব বিষয়টি সরজমিনে পর্যবেক্ষন করেন। তাদের ক্ষতি পুরোনের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জনাব জুবায়ের আহমেদ স্যারের নিকট আলোচনা সাপেক্ষে জানাবেন ।

অগ্নিকান্ডের ঘটনা স্থলে ফায়ার সার্ভিসের কর্মী রাজিবে সাথে কথা বলে জানা যায় আগুন নিয়ন্ত্রণে রাখতে দমকল কর্মীরা বেকাদায় পরে যায় আর পানি সংগ্রহ করা ছিলো অনেক কষ্ট সাধ্য বলে।প্রায় ৩-৪ শত মিটার সড়কের বিপরীতে পানি লাইন সংযোগ করতে অসুবিধা হলে ও সব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

আগুন নিয়ন্ত্রণ করতে একটু সময় লেগে যায়।সঠিক পর্যায়ে বাজারে পানি ব্যবস্থা না থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে সময় লাগে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মীরা ও ড্রাইভার রাজিব আরো জানান বাজারে একটি পানি কল জরুরী ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com