সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

কৃষকের মুখে হাসি ফুটলে পুরো দেশ হাসবে–বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১১৬ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, কৃষকের মুখে হাসি ফুটলে পুরো দেশ হাসবে। কৃষক বাচলে বাচবে দেশ,শেখ হাসিনার বাংলাদেশ। মন্ত্রী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রকৃতি, পরিবেশ সংরক্ষণ ও সবুজ বাংলাদেশ গড়ার লক্ষ্যে বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন। বঙ্গবন্ধুর সবুজ বাংলা গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। এ লক্ষ্যে সরকার ব্যাপকভাবে গাছের চারা রোপণ করছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মানুষকে তিনটি করে গাছ লাগাতে বলেছেন, বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে দেশের মানুষ মনযোগ দিয়ে গাছ লাগানো শুরু করেছিলেন। স্বাধীন দেশে গাছ লাগানো ও বন সংরক্ষণের মতো জরুরি বিষয়গুলো তিনি সবার আগেই উপলব্ধি করতেছেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সকলকে বঙ্গবন্ধুর দেখানো নীতি, আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে। মন্ত্রী ১৭জুন শনিবার সকাল ১০টার দিকে
নওগাঁর পত্নীতলা পাইকবান্দা রেঞ্জ কার্যালয় চতুরে নারসামাজিক বন বিভাগের আয়োজনে,রাজশাহী এর আওতাধীন পাইকবান্দা রেঞ্জ সদরে “সামাজিক বনায়নের মাধ্যমে রাজশাহী বরেন্দ্র অঞ্চলের পরিবেশ সুরক্ষা” শীর্ষক প্রকল্পের আওতায় রেস্ট হাউজ কাম অফিস ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ও রাজস্ব ব্যয় খাতে নবনির্মিত পাইকবান্দা বিট অফিস ভবন এর শুভ উদ্বোধন ও উদ্ভোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
অতিরিক্ত নওগাঁ জেলা প্রশাসক মিল্টন চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ এ্যাড.শহিদুজ্জামান সরকার,ছলিম উদ্দীন তরফদার সেলিম,পৌরমেহর বাবু,আমীর হোসাইন চৌধুরি,প্রধান বন সংরক্ষক, বন অধিদপ্তর,ঢাকা,মোহাম্মদ আমিনুল ইসলাম, বন সংরক্ষক,সামাজিক বন অঞ্চল বগুড়া, আহসানুজ্জামান,পিপি এম,অতিরিক্ত পুলিশ সুপার নওগাঁ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com