শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধাঞ্জলি

ফয়সাল আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৮ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

অমর একুশে ফেব্রুয়ারি ‘মহান শহীদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে’ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো.ইমদাদুল হক।

(মঙ্গলবার) সকালে ভাষা আন্দোলনে জীবন উৎসর্গ করা শহীদের প্রতি কেন্দ্রীয় শহীদ মিনারে এ শ্রদ্ধা অর্পন করেন তিনি। এ সময় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ
অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক, অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান, প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল, সহকারী প্রক্টরসহ অন্যান্য শিক্ষকেরা।

এর আগে, একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি উপাচার্য শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বীর শহিদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, ছাত্র সংগঠন ছাত্রলীগসহ ক্যাম্পাসের সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো পুষ্প স্তবক অর্পন করেন এক এক করে।

এ ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি (জবিকস), জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস), কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, রেঞ্জার ইউনিট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস গ্রুপ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ইউনিট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, উদীচী শিল্পীগোষ্ঠী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি, আমরা মুক্তিযোদ্ধার সন্তানসহ অন্যান্য সংগঠনের পক্ষে থেকে একে একে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

 

এরআগে ক্যাম্পাসের রফিক ভবনের নিচে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ, শিক্ষক সমিতি, ছাত্রলীগসহ অন্যন্যরা ভাষা আন্দোলনের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন। এছাড়াও দেয়াল পত্রিকা এবং ক্যাম্পাসে আলপনাসহ বাংলা বর্নমালায় পোস্টার লিখন অনুষ্ঠিত হয়

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com