সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর মৃত্যু হওয়ায় আরও দুই প্রার্থী মনোনয়ন জমা দিলেন

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪
  • ১৩০ জন দেখেছেন

 

মোহাম্মদ আককাস আলীঃ

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর মৃত্যু হওয়ায় আরও দুই প্রার্থী মনোনয়ন জমা দিলেন এই আসনে ভোটগ্রহণ হবে ১২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পত্নীতলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্বতন্ত্র দুই প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মওলা।
বুধবার বিকালে মেহেদী মাহমুদ রেজা এবং মেজবাউল হোসেন কাজল মনোনয়ন জমা দেন বলে তিনি জানান।
২৯ ডিসেম্বর নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা) আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। পরে ১২ ফেব্রুয়ারি নির্বাচনের দিন ধার্য করে তফসিল ঘোষণা করেন ইসি। এতে ১৭ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন দাখিল, ১৮ জানুয়ারি বাছাই, ১৯ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত আপিল, ২৩ জানুয়ারি আপিল নিষ্পত্তি, ২৫ জানুয়ারি প্রতীক বরাদ্দ ও ১২ ফেব্রুয়ারি ভোটগ্রহণের দিন ঠিক করা হয়েছে।
নওগাঁ জেলা প্রশাসক গোলাম মওলা বলেন, “নতুন করে তফসিল ঘোষণার আগে ৭ জানুয়ারির নির্বাচনে বৈধ্য প্রার্থী শহিদুজ্জামান সরকার বাবলু (নৌকা), তোফাজ্জ্বল হোসেন (লাঙ্গল) এবং স্বতন্ত্র এইচ এম আখতারুল আলমকে (ট্রাক) নতুন করে মনোনয়ন দাখিল করতে হবে না। “নতুন করে দাখিল করা ২ জনের মনোনয়ন বৈধ্য হলে এ আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা প্রচার- প্রচারণা করতে পারবেন।”
পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার তিন লাখ ৫৫ হাজার ৫৬১ জন। এর মধ্যে নারী এক লাখ ৭৮ হাজার ১৯৪ জন এবং পুরুষ এক লাখ ৭৭ হাজার ৩৬৭ জন। মোট ভোটকেন্দ্র ১২৪টি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com