শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

শিক্ষা ব্যবস্থা শুধু রূপান্তর নয়, পরিবর্তন ঘটাতে হবে-ডা.দীপু মনি

আবু সাঈদ, গাজীপুর প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৭ জন দেখেছেন

গাজীপুর প্রতিনিধি

শিক্ষা ব্যবস্থা শুধু রূপান্তর নয়, পরিবর্তন ঘটাতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের হত্যার মাধ্যমে এই সোনার বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র হিসেবে তৈরি করতে নীল নকশা করেছে ওঁরা। শুধু একজন রাষ্ট্র নায়ককে হত্যা করা তাদের উদ্দেশ্য নয়, হত্যাকারীরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি। সেদিন শুধু একটি মাত্র উদ্দেশ্য বঙ্গবন্ধুর মতো মুক্তিযুদ্ধের চেতনায় কেউ যাতে এই বাংলাদেশের হাল ধরতে না পারে সেজন্য শিশুপুত্র রাসেলকে হত্যা করেছে ওঁরা।

 

রবিবার (৫ জানুয়ারি ) গাজীপুরের শ্রীপুরে পেয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার ও নবীন বরন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, শিক্ষা খাতে আমাদের যে বিশাল অর্জন, তা আমরা আরও এগিয়ে নিয়ে যেতে চাই। সব চ্যালেঞ্জ মোকাবিলা করে শিক্ষাকে এগিয়ে নেবো।পড়াশোনার পাশাপাশি খেলাধুলা-সংস্কৃতি চর্চা প্রয়োজন।শারীরিক, মানসিক ও আত্মিক বিকাশের জন্য ক্রীড়া প্রতিযোগিতা জরুরি।

 

শিক্ষার্থীদের নিজেদের আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানিয়ে ডা. দীপু মনি বলেন, সমাজকে এগিয়ে নেওয়ার জন্য সামর্থ্যের সর্বোচ্চ ব্যবহার করে নিজেদের তৈরি করতে হবে।বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা নারীদের অগ্রযাত্রায় এত বড় সুযোগ করে দিয়েছেন। তার সরকার নারীদের এগিয়ে যাওয়ার পথে যত প্রতিবন্ধকতা আছে, তা দূর করার চেষ্টা করছে বলেও উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

 

কলেজ পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক ডাক্তার মুজিবুর রহমানের সভাপতিত্বে গাজীপুর জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট মোশাররফ হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় সংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।পিয়ার আলী কলেজের অধ্যক্ষ আবুল খায়ের।

 

এসময় আরও উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হুমায়ুন কবির হিমু, সাধারণ সম্পাদক এডভোকেট হারুন অর রশিদ ফরিদ, শ্রীপুর মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মাহতাবউদ্দিন উদ্দিন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ মনিরুজ্জামান, গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মো. সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক মো. নাছির মোড়ল সহ উপজেলার বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com