সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

মাদক কারবারি ও সেবনকারীরা সমাজের বিষফোঁড়া : আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় মুজিবুল হক এমপি

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪
  • ৮২ জন দেখেছেন

 

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক মুজিব এমপি বলেন, ‘মাদক কারবারি ও সেবনকারীরা সমাজের জন্য বিষফোঁড়া। তাই মাদক ও কিশোর গ্যাং বলতে কোন শব্দ আমি আর শুনতে চাই না। এগুলো নির্মুলে প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মাদক ও কিশোর গ্যাং মুক্ত স্মার্ট চৌদ্দগ্রাম বিনির্মাণে সকলেই স্ব-স্ব অবস্থান থেকে অগ্রণী ভূমিকা পালন করে যাবেন।’

তিনি আরও বলেন, ‘গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন মাদকাসক্ত কতিপয় লোক আমার গাড়িতে ডিল মেরেছে, এর আগে ইউএনও অফিসে তারা সিনক্রিয়েট করেছে। তাৎক্ষণিক পুলিশ তাদেরকে ধাওয়া করে সরিয়ে দিয়েছে। কিন্তু তাদের বিরুদ্ধে প্রশাসনের কোন পদক্ষেপ আমি এখনো দেখলাম না। যদি না নিয়ে থাকেন তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি। আমি মাঠের কর্মী, দলের হাজার হাজার নেতাকর্মী আমার গাড়িতে ডিল মারার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠে। কিন্তু আমি তাদেরকে নিষেধ করেছি, শপথ নিয়ে এসে সবকিছু আমি দেখবো বলে তাদেরকে আশ^স্ত করে শান্ত করেছি।’

মুজিবুল হক এমপি উপজেলা প্রশাসনের উদ্দেশ্যে বলেন, ‘কোন দফতরে কি কাজ করতে হবে তার তালিকা তৈরি করে আগামী একমাসের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে আমার কাছে পাঠাবেন। আপনারা নিজ শিক্ষা ও যোগ্যতা বলে সরকারি চাকুরীতে যোগদান করে দেশের বিভিন্ন এলাকা থেকে চৌদ্দগ্রামে এসেছেন, আপনারা আমাদের চৌদ্দগ্রামের মেহমান। নিজের কর্মদক্ষতা দিয়ে চৌদ্দগ্রামের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি নিরলসভাবে কাজ করে যাবেন। স্থানীয় সংসদ সদস্য হিসেবে আপনাদের কাছ থেকে আমি এটাই প্রত্যাশা করি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আপনাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।’ মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নির্বাহী অফিসার জেপি দেওয়ান এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবিএম এ বাহার, সহকারী কমিশনার (ভূমি) তমালিকা পাল, পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জুবায়ের আহমেদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা, মিয়াবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ এস এম লোকমান হোসাইন, ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান মজুমদার, মোশারেফ হোসেন, ভিপি মাহবুব হোসেন মজুমদার, হাজী জানে আলম, মাহফুজ আলম, জাফর ইকবাল, নায়িমুর রহমান মজুমদার মাছুম, কাজী ফখরুল আলম ফরহাদ, আবু তাহের, মো: মোস্তফা কামাল, এ কে খোকন, মাইন উদ্দিন ভূঁইয়া, চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি মো: আবদুল জলিল রিপন প্রমুখ।

সভায় বিজিবি প্রতিনিধি সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশার অবাধ চলাচল রোধ, বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক নিয়ন্ত্রণ, কিশোর গ্যাং দমন সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এছাড়া সড়ক দুর্ঘটনা রোধে চৌদ্দগ্রাম উপজেলার ৪৪ কিলোমিটার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুইপাশে বিকল্প সড়ক এবং উপজেলা সদরের লাকসাম রোডের মাথা থেকে উপজেলা পরিষদের রাস্তা মাথা পর্যন্ত একটি ফ্লাইওভার নির্মাণের দাবী তুলে ধরেন বক্তারা। সভা শেষে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো: মুজিবুল হক মুজিব এমপিকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com