শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

ময়মনসিংহে সেনা সদস্য সুমনের অত্যাচারে তাঁর চাচা চাচাত ভাই সাংবাদিক নির্যাতিত

শিবলী সাদিক খানঃ
  • আপডেট সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৯৬ জন দেখেছেন

শিবলী সাদিক খানঃ

ময়মনসিংহে সেনা সদস্য সুমন লাল সরকারের অত্যাচারে তাঁর চাচা চাচাত ভাই সাংবাদিক রাজন লাল সরকার নির্যাতিত হওয়ার অভিযোগ উঠেছে।

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কৈলাটি গ্রামের মৃত নৃরেন্দ্র লাল সরকারের ছেলে সুমন লাল সরকার বাংলাদেশ সেনাবাহিনীর ‌৭৯ ইস্ট বেঙ্গল সাপোর্ট ব্যটালিয়ান‌ কক্সবাজারে ‌কর্পোরাল পদে কর্মরত আছে বলে জানা যায়।

তাঁর চাচা জয়ন্ত লাল সরকার এবং রতিন্দ্র লাল সরকারের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে। বিরোধীয় জমি স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গত এক বছরে একাধিক বার কর্মস্থল থেকে নিজ বাড়ীতে এসে পরিবারিক ঝগড়া বিবাদে জড়িয়ে খুন জখমের ভয়ভীতি, মারপিটের ঘটনা ঘটিয়ে, জমি ভিটে মাটি দখলের চেষ্টা করে যাচ্ছে। এনিয়ে সেনা সদস্য সুমন লাল সরকার সহ সঙ্গীয়দের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেও মামলা না নেওয়ায় বিজ্ঞ আদালতে একাধিক সিআর মামলা দায়ের করা হয়েছে জানা গেছে। সেনাবাহিনীতে চাকুরী করার সুবাদে মামলা গুলো তদবির করে বারবার রেহায় পেয়ে, সে আরো ভয়ংকর হয়ে উঠেছে। গ্রামের বাড়ী এলাকায় লাঠিয়াল বাহিনী গড়ে তুলেছে, যেন তাঁর অত্যাচার নির্যাতনে পরিবারের চাচা চাচী চাচাতো ভাইবোনদের নিরবেই সহ্য করতে হবে আর বৈধ দখল সত্ব ৩৫ শতাংশ জমি ছেড়ে দিতে হবে।

সেনা সদস্য সুমন লাল সরকারের প্ররোচনায় সঙ্গীয় হারাধন লাল সরকার, বিমল লাল সরকার ও দেবাশীষগণ স্হানীয় ভাবে প্রতিনিয়ত আত্যাচার নির্যাতন করে জয়ন্ত লাল সরকার ও রতিন্দ্র লাল সরকারের পরিবারের লোকজনদের সর্বশান্ত করে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এ অবস্থা থেকে ন্যায় বিচার পেতে আহাজারি করছে পরিবারের সদস্যরা।
গত রমজান মাসের শেষের দিকে ফসলি জমির রবিশস্য, কলা, লিচু কেটে নিয়ে যায়। রতিন্দ্র লাল সরকারের ছেলে সাংবাদিক রাজন লালকে মেরে ফেলতে হুমকি দিয়ে শারিরীক নির্যাতন করে, বাড়ীর নারীদের উপরও করে শারীরিক নির্যাতন, এসকল বিষয়ে আইনগত ব্যবস্থা নিলেও ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কায় আইন প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন নিরীহ পরিবারের সদস্যরা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com