বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

বাগমারায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত শোক দিবসের বিভিন্ন গেইটের ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ

বাগমারা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ১০৩ জন দেখেছেন

বাগমারা প্রতিনিধিঃ

 

রাজশাহীর বাগমারা উপজেলার হাট গাঙ্গোপাড়া বাজারে নির্মিত জাতীয় শোক দিবসের বিভিন্ন গেইটের ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহীদ সদস্যের ছবি সম্বলিত শোক ব্যানার দিয়ে হাট গাঙ্গোপাড়া বাজারের বিভিন্ন স্থানে উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে গেইট নির্মাণ করা হয়। সেই সকল গেইট রাতের আঁধারে একটি পক্ষ ছিড়ে ফেলেছে বলে অভিযোগ উঠেছে। শোক দিবসের গেইটের ব্যানার ছেড়ার ঘটনায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আওয়ামী লীগের রাজনীতির সাথে যারা জড়িত তাদের দ্বারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক সহ বঙ্গবন্ধু শেখ মুজিবের পরিবারের সদস্যদের ছবি ছিড়ে ফেলার অধিকার রাখে না। সরেজমিনে গিয়ে দেখা গেছে হাট গাঙ্গোপাড়া বাজারের ৪টি স্থানে নির্মিত গেইটের ব্যানার ছিড়ে নিয়ে গেছে। সেই সাথে অন্য ২টি গেইটে ব্যানার উপরেরটা রাখলেও দুই পাশের টা পরিবর্তন করা হয়েছে।

স্থানীয় নেতৃবৃন্দরা জানান, গত ১৫ আগস্ট হাট গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে পশ্চিম বাগমারার ৬টি ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। সেই অনুষ্ঠান ঘিরে হাট গাঙ্গোপাড়া বাজার সহ উপজেলার বিভিন্ন স্থানে প্রায় ৪০টি গেইট নির্মাণ করা হয়। অন্যদিকে বিতর্কিত একটি পক্ষ আজ ২২ আগস্ট হাট গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে পাল্টা একটি শোকসভার আয়োজন করেছে। সেই শোক সভায় আগতরা যেন ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষে যারা গেইট নির্মাণ করেছে সেগুলো দেখতে না পায় সে কারণে ওই সকল গেইটের ব্যানার ছিড়ে ফেলা হয়েছে।

উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু বলেন, আমি রাত ৯ টার দিকে গোয়ালকান্দি ইউনিয়নে অনুষ্ঠিত একটি প্রোগ্রাম থেকে বাড়িতে আসি। আসার পথে প্রতিটি গেইটে ব্যানার ছিল। সকালে গিয়ে দেখি ওই সকল গেইটের ব্যানার ছিড়ে ফেলা। এমন কি আশপাশেও ওই সকল ব্যানার পড়ে থাকতে দেখা যায়নি।

এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল বলেন, শোক দিবসের ব্যানার ছিড়া একটি নেক্কার জনক ঘটনা। আওয়ামী লীগের নাম ব্যবহার করে তারা দিব্যি বিভিন্ন অঘটন ঘটাচ্ছে। সেই সাথে বেভাষ কথা বার্তা বলছে। সেই সাথে রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. ইব্রাহীম হোসেন শোকসভার প্রচারের নামে লাইভে বলে বেড়াচ্ছেন “আওয়ামী লীগের হাতে আপনারা নিরাপদ না”। আওয়ামী লীগ করলে এমন কথা কেমন করে বলে বেড়াচ্ছেন। সেই সাথে এ্যাড. ইব্রাহীম হোসেন এক সময় নৌকা ভেঙ্গেছেন। আর এখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ইঞ্জিনিয়ার এনামুল হকের ছবি সম্বলিত গেইটের ব্যানার ছিড়ে ফেলার ঘটনা ঘটালেন। এ ব্যাপারে আইন শৃংখলা বাহিনী সহ গোয়েন্দা সংস্থার সদস্যদের সাথে কথা বলেছি।

এ ব্যাপারে রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. ইব্রাহীম হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি শোকসভার অনুষ্ঠানে আছি। এখন কোন কথা বুঝতে পারছিনা। পরে কথা বলবো।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com