সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

বাগমারায় আ’লীগের উদ্যোগে শোক দিবসে স্মরণকালের শোকসভা অনুষ্ঠিত

বাগমারা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১৪১ জন দেখেছেন

বাগমারা প্রতিনিধিঃ

 

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদের হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করা সম্ভব হয়নি। শেখ মুজিবের আদর্শ নিয়ে ঐক্যবদ্ধ রয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। জাতির জনকের ৪৮ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিকেলে উপজেলার হাট গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ এর সভাপতিত্বে পশ্চিম বাগমারার ৬টি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি আরো বলেন, বাগমারায় ২০০৮ সালের আগে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করা হয়নি। স্বার্থের দ্বন্দে মরিয়া হয়ে পড়ে নেতৃবৃন্দ। সেই স্থানে সাধারণ জনগণ ২০০৮ সালে বিপুল ভোটে নৌকার বিজয় ঘটায়। সেই থেকে আওয়ামী লীগকে আর পিছনে তাকাতে হয়নি। নৌকার নামধারীরা আজীবন নৌকার বিরোধীতা করে গেছে। নৌকার বিরোধীতা করে লাভ নেই। বাগমারাবাসীর মনে নৌকা ঠাঁই করে নিয়েছে। যারা নৌকার বিরোধীতা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নৌকার বিজয় হওয়ার পর থেকে বাগমারার প্রতিটি এলাকায় উন্নয়নের ছোঁয়া লেগেছে। অন্ধকার বাগমারা এখন আলোকিত। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ থেকে আবারও নৌকার বিজয় ঘটাতে হবে। যারা নৌকার সাথে বেইমানী করবে তাদের ঠাঁই বাগমারায় হবে না। সেই সাথে নৌকা ফুটা করার চেষ্টা করে লাভ হবে না।

প্রধান অতিথি আরো বলেন, আমাকে জিন্নাতুন নেছা ভাববেন না। আমি বাগমারার বাসিন্দা। বাগমারায় ভাড়া থাকি না। তিনি এক নেতাকে উদ্দেশ্য করে বলে, কমিউনিষ্ট কখনো আওয়ামী লীগ হয়না। নির্বাচন এলেই তাদের ষড়যন্ত্র বেড়ে যায়। বাগমারার জনগণ কোন ষড়যন্ত্রকে ভয় পায় না।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল এর পরিচালনায় প্রধান বক্তা হিবেসে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিসেস তহুরা হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, লুৎফর রহমান, বাগমারা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মকবুল হোসেন, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোসলেম আলী, শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফুল ইসলাম বাবু, নরদাশ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মকুল, আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, কৃষকলীগের সভাপতি মহসীন আলী, যুবলীগের সভাপতি আল মামুন প্রামানিক, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জহুরুল ইসলাম।

শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আহসান হাবিব, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ সরকার, জাহাঙ্গীর আলম সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, সহযোগী সংগঠনের সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা এবং আপামর জনসাধারণ। শোকসভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া অনুষ্ঠিত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com