রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

পাটগ্রামে জমি নিয়ে সংঘর্ষে আহত-৩

লালমনিরহাট প্রতিনিধি,
  • আপডেট সময় : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৬৫ জন দেখেছেন

লালমনিরহাট প্রতিনিধি,

 

লালমনিরহাটের পাটগ্রামে মির্জারকোট এলাকায় জমি নিয়ে সংঘর্ষে আহত ৩ জন হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে ।

গতকাল (৩জুন) বেলা ১২ ঘটিকায় ৩৩ শতক জমির শালিস বৈঠক করতে গিয়ে একাব্বর মাষ্টারের পিটুনিতে গুরুতর আহত হয় লোকমান হোসেন সহ অপর পক্ষের আরো দুইজন।

৩৩ শতক জমির শালিস বৈঠক করতে গিয়ে বিচারক কে পিটিয়ে আহত করলেন একাব্বর মাষ্টার গং মির্জারকোট এলাকায় কয়েক মাস থেকে শরিকানা ৩৩শতক জমি নিয়ে মগরেব আলীর সাথে বিবাদ করে আসেন একাব্বর মাষ্টার ।

এ নিয়ে বেশ কয়েকবার পাটগ্রাম থানায় শালিসি বৈঠক বসে কোনো মিমাংসা না হওয়ায়
আগামী ৫ জুন আবারও থানায় মিমাংসার বৈঠক বসবেন বলে দুই পক্ষ সময় ঠিক করেন।
এর মাঝে এলাকার বিভিন্ন গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গদের নিয়ে মো একাব্বর মাষ্টার সহ অপর পক্ষের অনুরোধে শালিস বৈঠক করাতে আজ সকালে বৈঠকে বসেন।

কয়েকজন গন‍্যমান‍্য ব‍্যাক্তি নিয়ে শালিস বৈঠক চলার সময় ফয়সালা না মানা মো একাব্বর মাষ্টার হটাৎ উত্তেজিত হয়ে লাঠি হাতে মো মগরেব হোসেন কে পিটাতে শুরু করে এরপর শুরু হয় দুইপক্ষের মারামারি বিচার করতে আসা মো লোকমান হোসেন মারামারি করতে নিষেধ করলে একাব্বর মাষ্টার হাতের লাঠি দিয়ে লোকমান হোসেনকে এলোপাথাড়ি পিটায়। ও সেলিনা নামের এক মহিলার মাথা লাঠির আঘাতে জখম হয়।

এদিকে একাব্বর মাষ্টারের ছেলে রিদয় নিজ বাড়ি থেকে ছোরা এনে প্রতিপক্ষ মো কাদেরের ছেলে সাজুর পেটে ধারাল ছোরা ঢুকিয়ে দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত হয়ে তিনজন কে পাটগ্রাম হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে চিকিৎসক উন্নত চিকিৎসার জন‍্য রংপুর মেডিকেল হাসপাতালে পাটিয়ে দেন।

জানা গেছে, বিগত কয়েক মাস থেকে শরিকানা ৩৩ শতক জমি নিয়ে উভয় পক্ষে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা মিলে সালিশ ও বৈঠক নামায় বসে এমন সময় বিবাদ করে আসেন একাব্বর গং এর মাঝে বেশ কয়েকবার থানায় বৈঠক বসে এমন সময় বিবাদী গন অতর্কিত ভাবে হামলা চালায়। এতে ঘটনাস্থলেই গুরুত্ব আহত হয় , মোঃ সাজু (২৭) , পিতা আব্দুল কাদের সেলিনা (৫০) স্বামী সিরাজুল, মোঃ লোকমান , পিতা মৃত আলহাজ্ব আহমেদ আলী।

এরপর গুরুত্ব অবস্থা এলাকাবাসী তাদের কে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন, পরে উন্নত চিকিৎসার জন্য তাদের কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

এবিষয়ে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে একটি মামলা দায়ের করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com