শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

নওগাঁয় মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য ও ৬ মাদক কারবারি আটক

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ১৪১ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁয় আন্ত:জেলা মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ৮ টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। এদিকে আত্রাই উপজেলায় ১৪ কেজি গাঁজাসহ ৬ মাদক কারবারিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শুক্রবার দুপুরে ডিবি পুলিশে কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান।

গ্রেফতারকৃতরা হলো, জেলার রাণীনগর উপজেলার মিরাপুর এলাকার তাইজুল ইসলামের ছেলে মিস্টার রকি, কুমারপুর এলাকার জিয়াউর রহমানের ছেলে নাজমুল হোসেন, রাজশাহী জেলার বাগমারা উপজেলার কাচারী কোয়ালীপাড়া এলাকার আবেশ আলীর ছেলে আমজাদ হোসেন, আবুল কালাম আজাদের ছেলে আব্দুর রাজ্জাক, কোমারপুর এলাকার মফিজ উদ্দিনের ছেলে আবু তাহের।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান জানান, সাম্প্রতিক সময়ে জেলার বিভিন্ন স্থানে মোটরসাইকেল চুরির ঘটনার অভিযোগ পাওয়া যাচ্ছিল। তাই জনগণের জীবনযাপন স্বাভাবিক রাখা এবং সেই সাথে অপরাধ নির্মূল ও অপরাধ নিয়ন্ত্রনে কাজ করছিলেন জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। হঠাৎ করে গত বুধবার দিবাগত রাতে গোপন সংবাদ ভিত্তিতে জানা যায়, জেলার মান্দা উপজেলার ভাঁরশো ইউপি এলাকায় চোরাই মোটরসাইকেল ক্রয় বিক্রয়ের করা হবে। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হলে ভাঁরশো ইউপি সামনে থেকে রকি ও নাজমুলকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এসময় তাদের হেফাজতে থাকা দুটি মোটরসাইকেল জব্দ করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে রাজশাহী জেলার বাগমারা উপজেলার কাচারী কোয়ালীপাড়া এলাকা থেকে আমজাদ হোসেন ও আব্দুর রাজ্জাককে গ্রেফতার করা হয়। এসময়ও আমজাদের হেফাজতে থাকা আরও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে পর তাদের তাদের দেওয়া তথ্যমতে রাতভর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের বিক্রয় করা আরও ৪ টি মোটরসাইকেল উদ্ধার করা হয় এবং এর সাথে জড়িত আবু তাহেরকে গ্রেফতার করা হয়। ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে ও গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মান্দা থানায় মামালা দায়ের করা হয়েছে।

এদিকে বৃহষ্পতিবার রাতে জেলার আত্রাই উপজেলার নতুন ব্রিজের দক্ষিণ পাশ্বের পাকা রাস্তার চেকপোস্ট বসিয়ে ১৪ কেজি গাঁজাসহ ৬ মাদক কারবারিকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতার মাদক কারবারিরা হলেন, চাঁদপুর জেলার কচুয়া উপজেলার ভুঁইয়া এলাকার আছমত আলীর ছেলে জসিম মিয়া, শাহ আলমের ছেলে সেলিম, গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার গোপালপুর এলাকার ফুল মিয়ার ছেলে সাদ্দাম হাওলাদার, নওগাঁ সদর উপজেলার সুলতানপুর এরাকার শ্যামল চন্দ্র মহন্তর ছেলে কাজল চন্দ্র মহন্ত, রাজেন চন্দ্র দেবনাথের ছেলে পলাশ চন্দ্র দেবনাথ ও পর-নওগাঁ এলাকার রইচ মন্ডলের ছেলে বজলুর রহমান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, বৃহষ্পতিবার রাতে নাটোরে নলডাঙ্গার দিক থেকে একটি সবুজ রঙের সিএনজি থামিয়ে গ্রেফতারকৃতদের দেহ তল্লাশি করে সাতটি প্যাকেট প্রতিটি প্যাকেটে ২ কেজি করে মোট ১৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা বিভিন্ন স্থান থেকে মাদক সংগ্রহ করে জেলার বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আত্রাই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও পুলিশ সুপার জানান।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফৌজিয়া হাবিব খান, জেলা গোয়েন্দা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ হাশমত আলীসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com