শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

দেশে এই প্রথম উপজেলা পর্যায়ে গণিত উৎসব শ্রীমঙ্গলে’ আড়াই হাজার শিক্ষার্থীর অংশগ্রহণ

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৩৪ জন দেখেছেন

 

পারভেজ হাসান শ্রীমঙ্গল প্রতিনিধিঃ-

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে গণিত উৎসব- ২০২৪। শনিবার (৯ মার্চ) উপজেলা পরিষদ মাঠে বেলা ১১ টায় শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার প্রায় আড়াই হাজার শিক্ষার্থী এই গণিত উৎসবে অংশ গ্রহণ করে। বাংলাদেশে এই প্রথম উপজেলা পর্যায়ে গণিত উৎসবের আয়োজন করা হয়েছে। এই উৎসবে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন এবং শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বরেণ্য লেখক ও পদার্থবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল।
মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উম্মে বিনতে সালাম এর সভাপতিত্বে গণিত উৎসবে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব, চট্রগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইফতেখার মনির, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, লোকসংস্কৃতি গবেষক ও প্রাবন্ধিক বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত সুমন কুমার দাশ, বাতিঘর প্রকাশনার প্রকাশক দীপংকর দাশ, শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) বিনয় ভূষণ রায়, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ও গণিত উৎসবের মূল উদ্যোক্তা শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ। শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন আয়োজিত এ গণিত উৎসবে তৃতীয় শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পুরো মৌলভীবাজার জেলার মোট আড়াই হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। গণিত উৎসবে অংশ নেওয়া প্রত্যেক শিক্ষার্থীর মাঝে সনদ ও ড. জাফর ইকবালের লেখা মুক্তিযুদ্ধের ইতিহাস নামক বই প্রদান করা হয়। এছাড়া গণিত উৎসবে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com