শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

জামাত নেতা ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের পক্ষে ১০ ইউপি সদস্যের ভোটদান

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১৩১ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন পরিষদের ১০জন সদস্য। পরিষদের দুইজন নারী সদস্য প্রীতি রানী হালদার ও কবরী দাস অনাস্থা প্রস্তাবের বিপক্ষে ভোট দেন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে পরিষদের সভাকক্ষে চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্ত করেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেন। এ সময় তিনি অনাস্থা প্রস্তাবকারী ইউপি সদস্যদের সঙ্গে অভিযোগের বিষয়ে কথা বলেন ও সাক্ষ্য নেন। পরে অনাস্থা প্রস্তাবের পক্ষে-বিপক্ষে ভোট দেন পরিষদের সদস্যরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ অনাস্থা প্রস্তাব এনে গত ২ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে অভিযোগ করেন পরিষদের সদস্যরা। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেনকে দায়িত্ব দেওয়া হয়।

এ প্রসঙ্গে উপজেলা বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেন বলেন, চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের বিরুদ্ধে সদস্যদের আনীত অভিযোগের বিষয়ে মঙ্গলবার তদন্ত করা হয়েছে। এসময় অনাস্থা প্রস্তাবের পক্ষে ১০জন সদস্য ভোট দেন। বিপক্ষে ভোট দেন পরিষদের নারী সদস্য প্রীতি রানী হালদার ও কবরী দাস।

তিনি আরও বলেন, এ সংক্রান্ত একটি প্রতিবেদন খুব শিগগিরই সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে পাঠানো হবে।
উল্লেখ্য মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের বিরুদ্ধে পরিষদের সদস্যদের সঙ্গে সমন্বয় না করেই এলজিএসপি, কাবিখা, কাবিটা, এডিবিসহ বিভিন্ন প্রকল্পের সরকারি বরাদ্দকৃত অর্থ ইচ্ছেমত খরচ ও আত্মসাতসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করা হয়। একই সঙ্গে অনাস্থা প্রস্তাব আনেন পরিষদের ১০জন সদস্য। বর্তমানে নাশকতার একটি মামলায় চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিক নওগাঁ কারাগারে হাজতবাস করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com