শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

জবি সাংবাদিক সমিতির নির্বাচন কমিশন গঠন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৬৪ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যনির্বাহী কমিটি ২০২২-২৩ গঠনের লক্ষ্যে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যান উপদেষ্টা অধ্যাপক ড. আইনুল ইসলাম। এছাড়া অন্যরা হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন ড. শাহ মো. নিসতার জাহান কবির, সহকারী প্রক্টর মোহাম্মদ রেজাউল হোসাইন, গৌতম কুমার সাহা ও জনসংযোগ, তথ্য ও প্রকাশনার উপ-পরিচালক সাইফুল ইসলাম।

 

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার আইনুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের সাংবাদিক সমিতির নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়েছে। আমারা খুব শিগগিরিই একটা মিটিং করে নির্বাচনের কার্যক্রম শুরু করবো। সাংবাদিক সমিতির একটি নিজস্ব গঠনতন্ত্র রয়েছে। গঠনতন্ত্র মেনেই যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হবে। তিনি আরও বলেন, এর আগেও আমি সমিতির নির্বাচনের দায়িত্বে ছিলাম। আশা করি, এবারও সুন্দরভাবে সবকাজ শেষ করতে পারবো।

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আহ্বায়ক সোহাগ রাসিফ বলেন, আমারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে নির্বাচন কমিশন গঠনের জন্য চিঠি দিয়েছিলাম। এখন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে নির্বাচন কমিশনের মাধ্যমে যাবতীয় কার্যক্রম শুরু করা হবে। একটি সুন্দর ও সুষ্ঠু প্রক্রিয়ার মধ্যে দিয়ে নির্বাচন শেষ হবে বলে আশা করছি।

 

এর আগে, গত ৫ ডিসেম্বর সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় নির্বাচনের লক্ষ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে সময়ের আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. সোহাগ রাসিফকে আহ্বায়ক ও সমকালের প্রতিনিধি ইমরান হুসাইনকে সদস্য সচিবের এর দায়িত্ব দেয়া হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন মানবকন্ঠের ক্যাম্পাস প্রতিনিধি মিনহাজুল ইসলাম ও দৈনিক স্বদেশে প্রতিদিনের ইয়াসিন আরাফাত সবুজ।

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০২১-২২ কমিটির মেয়াদ গত ১ সেপ্টেম্বর শেষ হয়। সমিতির গঠনতন্ত্রের ধারা-৯ মোতাবেক সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে। একই সঙ্গে সংগঠনের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে এ চার সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। একই দিনে আহ্বায়ক কমিটির পক্ষ থেকে নির্বাচনের জন্য উপাচার্যের নিকট চিঠি দেয় আহ্বায়ক কমিটি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com