শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ক্যাডেটদের পদোন্নতি, দায়িত্ব হস্তান্তর ও বিদায় অনুষ্ঠান।

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩
  • ২০৮ জন দেখেছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ক্যাডেটদের পদোন্নতি, দায়িত্ব হস্তান্তর ও বিদায় অনুষ্ঠান।

 

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি।

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিএনসিসি কর্তৃক অদ্য ৮ জানুয়ারি ২০২৩ ইং তারিখ সকাল ১১ টায় মুজিব মঞ্চে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট কর্তৃক ক্যাডেটদের পদোন্নতি, পুরস্কার বিতরণ, দায়িত্ব হস্তান্তর ও বিদায় অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়।

 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক মাননীয় উপাচার্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ মাননীয় কোষাধ্যক্ষ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এসময় আরও উপস্থিত ছিলেন কোম্পানি কমান্ডার ও অফিসার ইনচার্জ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি কন্টিনজেন্ট পিইউও আতিয়ার রহমান সহ বিএনসিসির সকল পিইউওবৃদ।এসময় আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডঃ মোস্তফা কামাল।

 

এসময় মাননীয় উপাচার্য ইমদাদুল হক বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি ভর্তি পরীক্ষায় নিরাপত্তা থেকে শুরু করে করোনা দুর্যোগের সময় সচেতনতা তৈরি সহ সকল ক্ষেত্রে যথাযথ দায়িত্ব পালন করে আসছে। অদূর ভবিষ্যতেও তারা তাদের সম্মান ও দায়িত্ববোধ ধরে রাখবে বলে আশা ব্যক্ত করেন।

 

বিশ্ববিদ্যালয়টির মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন বলেন, দেশপ্রেমে বলীয়ান হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসির সকল ক্যাডেটবৃন্দ সকল মানবিক কাজে শুরু থেকেই এগিয়ে আসছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি জাতির ক্রান্তিলগ্নে মানবতার সেবায় সবসময় প্রস্তুত থাকবে বলে তিনি মনে করেন।

 

জবি বিএনসিসির অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান তার বক্তব্যকালে বলেন, জগ্ননাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি তার সর্বোচ্চ চেষ্টা করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থাকবে। নতুন ক্যাডেটদের নিবেদিত প্রাণ হয়ে কাজ করার জন্য সবাইকে আহ্বান করেন। সাবেকদের কাছ থেকে আশা করেন তারা যেন বিএনসিসি থেকে অর্জিত দক্ষতা, শৃঙ্খলা, নিয়মানুবর্তিতা তাদের জীবনে প্রয়োগ করে সফলতা অর্জন করেন।

 

অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিলেন ১ বিএনসিসির ব্রাভো কোম্পানির কোম্পানি কমান্ডার ও জবি বিএনসিসির অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান।উক্ত অনুষ্ঠানে ক্যাডেট কর্পেরাল থেকে ক্যাডেট সার্জেন্ট পদে ৬ জন এবং ক্যাডেট থেকে ল্যান্স কর্পোরাল পদে ২৯ জন ক্যাডেট পদোন্নতি পায়।

২০ অক্টোবর ২০২২ তারিখ জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে জবির উপাচার্য মহোদয়কে গার্ড অব অনার প্রদানকারী ক্যাডেট ও প্রশিক্ষকদের ক্রেস্ট প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক। এরপর আন্তঃপ্লাটুন ড্রিল, খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

 

পুরস্কার বিতরণী পর্ব শেষে উপাচার্য ও ট্রেজারার মহোদয়ের উপস্থিতিতে ক্যাডেট সার্জেন্ট মোঃ রিয়াল মল্লিকের নিকট হতে ক্যাডেট ইনচার্জের দায়িত্ব গ্রহন করেন ক্যাডেট সার্জেন্ট মোঃ স্বপন মিয়া।

 

এরপর ১৯ তম ব্যাচের ক্যাডেটদের ক্রেস্ট প্রদানের মধ্য দিয়ে বিদায় অনুষ্ঠানে সমাপ্তি ঘোষণা করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com