শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

চৌদ্দগ্রামে মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা, ভেকু জব্দ

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৫০ জন দেখেছেন

 

মুহা. ফখরুদ্দীন ইমন,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

ভেকু ব্যবহার করে অবৈধভাবে মাটি কেটে কৃষি জমি নষ্ট করা ও ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন সহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লার চৌদ্দগ্রামে গত রোববার বিকালে ভ্রাম্যমান আদালতের অভিযানে এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অবৈধভাবে মাটি কাটার অভিযোগে একটি ভেকু জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ। এ সময় চৌদ্দগ্রাম থানার সহকারী-উপ পরিদর্শক মো: এমরান ভূঁইয়া ও শামসুদ্দীন এর নেতৃত্বে পুলিশের একটি টিম ও উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাগণ, স্থানীয় ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

জানা গেছে, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ গত রোববার (১৭ মার্চ) বিকালে উপজেলার শ্রীপুর ইউনিয়নের ডুমুরিয়া বাজার ও ভিতের চর এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে মাটি কাটার অভিযোগে একটি ভেকু জব্দ করেন। পরে কালিকাপুর ইউনিয়নের মীরশ্বানি বাজার সংলগø এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে তিনি এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা সহ নগদ আদায় করেন। পরে তিনি স্থানীয় ইউপি সদস্য সহ উপস্থিত লোকজনের মাধ্যমে মাটি কাটা বন্ধে এবং ফসলি জমি নষ্ট না করতে সকলকে সতর্ক করেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে উপজেলার শ্রীপুর ও কালিকাপুর ইউনিয়নের কয়েকটি স্পটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ও আদায় সহ একটি ভেকু জব্দ করা হয়। অবৈধ মাটি কাটা বন্ধে উপজেলা প্রশাসনের তৎপরতা অব্যাহত থাকবে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com