রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

চৌদ্দগ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যাচেষ্টা, থানায় মামলা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপডেট সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ১১৩ জন দেখেছেন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

 

কুমিল্লার চৌদ্দগ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলার শিকার হন এক অসহায় পরিবার। প্রতিপক্ষের দা-ছেনির আঘাতে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে প্রহর গুণছেন হামলার শিকার মো: পেয়ার আহম্মদ ও তার স্ত্রী পারভিন বেগম। ঘটনাটি ঘটেছে উপজেলার কালিকাপুর ইউনিয়নের বদরপুর গ্রামের মিরশ্বানী টিলা এলাকায়। এ ঘটনায় রোববার সকালে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যাচেষ্টার মামলা রুজু হলেও এখন পর্যন্ত কেউ আটক হয়নি।

মামলা সুত্রে জানা গেছে, শুক্রবার (১৬ জুন) বিকালে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে কথা কাটাকাটির একপর্যায়ে উপজেলার কালিকাপুর ইউনিয়নের বদরপুর গ্রামের মিরশ^ানী টিলা এলাকার আলকাছ মিয়ার ছেলে নুরুল ইসলাম, আব্দুর রহিম, তাজুল ইসলাম ও হেলাল উদ্দিন, একই এলাকার মৃত আলেক হোসেনের ছেলে আব্দুর কাদের ও শাহআলম এবং আব্দুল মালেকের ছেলে মো: মামুন সহ অজ্ঞাতনামা আরো তিন-চারজন লোক দা-ছেনি, লাঠিসোটা নিয়ে পেয়ার আহম্মদ ও তার পরিবারের উপর হামলা চালায়। হামলায় পেয়ার আহম্মদের মাথায় দায়ের ২টি কোপ, হাতে রডের আঘাতে মারাত্মক রক্তাক্ত জখম ও তার স্ত্রী পারভিনের পায়ে কোপ লাগে। এতে পারভিনের পায়ের রগ কাটাসহ গুরুতর রক্তাক্ত জখম হয়। এছাড়াও এ ঘটনায় পেয়ার আহম্মদের পরিবারের আরো কয়েকজন সদস্য গুরুতর আহত হয়। এ সময় হামলাকারীরা বাড়ীঘরে ভাংচুর ও স্বর্ণালঙ্কারসহ নগদ অর্থ লুটপাট করে। পরে তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলকারীরা পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। পেয়ার আহম্মদ ও তার স্ত্রী পারভিনের অবস্থা আশঙ্কাজন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে কুমিল্লায় প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগি পেয়ার আহম্মদ বাদী হয়ে সাতজনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরো ৩/৪ জনের নামে থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং থানায় একটি হত্যাচেষ্টার মামলা রুজু করে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটকের খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে হামলার নেতৃত্বদানকারী নুরুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নম্বরে (০১৬০৯-৯৯৩৯২৭) কল দিলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, ‘সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার পরপরই হামলাকারীরা এলাকা ছেড়ে পালিয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com