শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

চৌদ্দগ্রামে কাঁকড়ি নদীর মাটি বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৩১ জন দেখেছেন

 

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে অবৈধভাবে কাঁকড়ি নদীর মাটি কাটা ও সে মাটি অন্যত্র বিক্রির দায়ে এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সোমবার রাতে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রহমত উল্লাহ উপজেলার কালিকাপুর ইউনিয়নের রাজার বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

জানা গেছে, উপজেলা প্রশাসনকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে রাতের আঁধারে উপজেলার উজিরপুর ও কালিকাপুর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া কাঁকড়ি নদী থেকে স্থানীয় কতিপয় অসাধু মাটি ব্যবসায়ী ভেকুর সাহায্যে মাটি কেটে বিক্রির উদ্দেশ্যে বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে। এছাড়া ব্যক্তিগত পর্যায়েও কারো কারো কাছে নদীর মাটি বিক্রির অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রহমত উল্লাহ গত সোমবার (১৮ মার্চ) রাতে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিমের সহায়তায় কালিকাপুর ইউনিয়নের রাজার বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাটি ভর্তি একটি ট্রাক সহ একজনকে আটক করে। পরে অবৈধভাবে নদীর মাটি কেটে অন্যত্র বিক্রির দায়ে তাকে ৫০ হাজার জরিমানা করা হয়েছে এবং ভবিষ্যতের জন্য তাকে সতর্ক করা হয়। এ সময় ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা সহ স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে উপজেলার কালিকাপুর ইউনিয়নের রাজার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা সহ নগদ আদায় করা হয়। অবৈধ মাটি কাটা বন্ধে উপজেলা প্রশাসনের তৎপরতা অব্যাহত থাকবে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com