সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

চৌদ্দগ্রামে ‘আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার’ এর পূর্ণাঙ্গ কমিটি গঠন

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪
  • ১১৪ জন দেখেছেন

 

মুহা. ফখরুদ্দীন ইমন,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে সামাজিক ও মানবিক সংগঠন ‘আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার’ এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। গত শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংগঠনের নিজস্ব আইডি ও পেইজে ১৩৬ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ও ৫৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের তালিকা প্রকাশ করা হয়।

এতে আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামের কৃতিসন্তান, কানাডা প্রবাসী মো: সাইফুল কিবরিয়া চৌধুরীকে সভাপতি, কাইচ্ছুটি গ্রামের কৃতিসন্তান, কাতার প্রবাসী ডিএক্স এনামকে সাধারণ সম্পাদক ও নারানকুরি গ্রামের কৃতিসন্তান, সৌদিআরব প্রবাসী স্বপন আহমেদ মোল্লাকে সাংগঠনিক সম্পাদক সহ প্রবাসী আলী মুর্তজা ভূঁইয়া রুবেলকে অর্থ সম্পাদক, এস এ জাহাঙ্গীরকে স্কীল মাইগ্রেশন ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক, ডা. সৈয়দ কামরুল আহসান মুকুলকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, আইযুব ভূঁইয়া তসলিমকে প্রচার সম্পাদক, রয়েল রাব্বানীকে সমাজ কল্যাণ সম্পাদক, রাসেল খন্দকারকে দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক, পারভেজ আলম পলাশকে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, সাগর ভূঁইয়াকে জনসংযোগ সম্পাদক, মো: ইকবাল হোসাইন পাটোয়ারীকে প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক, মোহাম্মদ বশরকে যাকাত বিষয়ক সম্পাদক, মহি উদ্দিন মহিকে পর্যবেক্ষণ বিষয়ক সম্পাদক করা হয়। কার্যনির্বাহী কমিটিতে ১৬ জনকে সিনিয়র সহ-সভাপতি, ২২ জনকে সহ-সভাপতি, ১৪ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, ১৪ জনকে সহ-সাংগঠনিক সম্পাদক, ৬ জনকে সহ-অর্থ সম্পাদক, ৩ জনকে সহ-স্কীল মাইগ্রেশন ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক, ২ জনকে সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, ৬ জনকে সহ-প্রচার সম্পাদক, ৬ জনকে সহ-সমাজ কল্যাণ সম্পাদক, ৫ জনকে সহ-দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক, ৩ জনকে সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ৮ জনকে সহ-জনসংযোগ সম্পাদক, ৪ জনকে সহ-প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক, ৭ জনকে সহ-যাকাত বিষয়ক সম্পাদক, ৬ জনকে সহ-পর্যবেক্ষণ বিষয়ক সম্পাদক করা হয়।

এছাড়াও সংগঠনের কার্যক্রমকে আরো বেগবান করতে ৫৫ সদস্য বিশিষ্ট শক্তিশালী উপদেষ্টা পরিষদ গঠিত হয়। উল্লেখ্য, ‘আলকরা ইউনিয়ন প্রবাসী কল্যাণ পরিবার’ সামাজিক সংগঠনটি ২০২০ সালের ২৬ মে আত্মপ্রকাশের পর থেকে ইউনিয়নের হতদরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে ২০ লক্ষাধিক টাকার বিভিন্ন ইভেন্ট বাস্তবায়ন সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। সংগঠনের পক্ষ থেকে করোনাকালীন সময়ে করোনা আক্রান্ত রোগিদের অক্সিজেন সেবা সহ সামগ্রিক স্বাস্থ্য সেবা প্রদান, কর্মহীন দিনমুজুরদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ, পবিত্র রমজানে ইফতার সামগ্রী বিতরণ, পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেছে স্থানীয় সুবিধা বঞ্চিত মানুষ সহ অসহায় পরিবারগুলোর মাঝে। বিভিন্ন সময়ে এ সকল সেবা পেয়ে সংগঠনের সংশ্লিষ্ট নেতৃবৃন্দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন সহ সন্তোষ প্রকাশ করেছেন আলকরা ইউনিয়নের সুবিধাভোগি অসহায় পরিবারের সদস্যরা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com