শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

চৌদ্দগ্রামে আলকরায় নৌকার নান্দনিক ডিজাইনের গেইট দেখতে দর্শনার্থীদের ভীড়

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৮৩ জন দেখেছেন

 

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের আশফালিয়া গ্রামের ‘মনোয়ারা মঞ্জিল’ নামে মিয়াজী বাড়ীতে নৌকার আদলে নিজবাড়ীর গেইট তৈরী করে হইছই ফেলে দিয়েছেন মীর্জা আলী হোসেন নামে এক যুবক। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আলকরা ইউপি’র ৪নং ওয়ার্ড সদস্য। বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করেন এবং নৌকার প্রতি অকৃত্রিম ভালোবাসা থেকেই তিনি এমন দর্শনীয় গেইট তৈরী করেছেন বলে জানা গেছে। অবয়বে জাতীয় পতাকার রঙের আকৃতি দেওয়ার ফলে গেইটটিতে বেশ নান্দনিকতা ফুটে উঠেছে। চলাচলের পথে দর্শনীয় এ বাড়ীর গেইটটি দেখতে দূর-দূরান্ত থেকে আগত সাধারণ দর্শনার্থীরা প্রতিদিনই ওই এলাকায় ভীড় করছেন।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আলকরা ইউপি’র ৪নং ওয়ার্ড সদস্য মীর্জা আলী হোসেন বলেন, ‘ছাত্রজীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়ি। স্থানীয় সংসদ সদস্যের দিকনির্দেশনায় পর্যায়ক্রমে উপজেলা ছাত্রলীগের নেতৃত্ব দেই। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ছাত্র সমাজের সেবার মাধ্যমে রাজনীতিতে অবদান রাখার পাশাপাশি সাধারণ মানুষের সেবা করার জন্য সর্বদা চেষ্টা করেছি। বর্তমানেও ইউপি সদস্য হিসেবে সাধারণ মানুষের খেদমত করে যাচ্ছি। স্বাধীনতার প্রতীক নৌকা, উন্নয়নের প্রতীক নৌকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ স্মার্ট বাংলাদেশ হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে। নৌকা প্রীতি থেকেই আমার নিজ বাড়ীর প্রধান ফটকটি নৌকার আদলে নির্মাণ করেছি। বিষয়টি আমাকে অত্যন্ত আনন্দ ও তৃপ্তি দিয়েছে। এটি তৈরীর পর থেকেই দর্শনার্থীরা আকর্ষণীয় এ গেইটটি দেখতে প্রতিনিয়ত ভীড় করছে। বিষয়টি দেখেও মনে প্রশান্তি অনুভব করি। আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নৌকার পক্ষে কাজ করে যাবো।

মো: জালাল হোসেন ও মাহবুবুল হক নামে দর্শনার্থীরা জানান, ‘নৌকাকে ভালোবাসি। তাই আলকরা ইউনিয়নের আশফালিয়ায় নৌকার আদলে বাড়ীর গেইট তৈরী করেছে শুনে দেখতে এসেছি। আধুনিক ও মননশীল ডিজাইনে তৈরী নান্দনিক এ গেইটটি দেখতে অনেকেই ভীড় করছে। প্রকৃতপক্ষে গেইটটি অনেক সুন্দর হয়েছে। অপরূপ সুন্দর এ গেইটের ফলে বাড়ীটির সৌন্দর্য্যও বৃদ্ধি পেয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com