শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

চিঠির মাধ্যমে ভালবাসা ও কুশলাদি বিনিময় করেছে সুইসাইড প্রিভেনশন ইয়ুথ সোসাইটি

মো জিল্লুর রহমান খান রিপন, বাঘা উপজেলা
  • আপডেট সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৪৪ জন দেখেছেন

মো জিল্লুর রহমান খান রিপন, বাঘা উপজেলা

মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা যুব সংগঠন সুইসাইড প্রিভেনশন ইয়ুথ সোসাইটি গতকাল ভালোবাসা দিবস উপলক্ষে সারাদেশে বিভিন্ন জেলায় ভিন্ন ভিন্ন স্থানে চিঠি বিনিময়ের মাধ্যমে নানাবয়সী বিভিন্ন শ্রেনি পেশার মানুষের সাথে কুশলাদি ও ভালোবাসা বিনিময়ের কর্মসূচি পালন করেছে।এই কর্মসূচি পালন করার সময়ে চিঠির মাধ্যমে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে কুশলাদি বিনিময় ও মানসিক স্বাস্থ্য সচেতনতা তৈরিতে প্রচারণা চালিয়েছে।
এই কর্মসূচির আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউ প্রাঙ্গনে সংগঠনের প্রধান সমন্বয়ক ফয়সাল আহমেদের তত্ত্বাবধানে,অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণে সংগঠনের পরিচালক সিদ্দিকুন সিমলার তত্ত্বাবধানে এবং সোহরাওয়ার্দী উদ্যানে সংগঠনের প্রতিষ্ঠাতা ও মুখপাত্র বদরুল মোর্শেদ এর তত্ত্বাবধানে চিঠির মাধ্যমে ভালবাসা ও কুশলাদি বিনিময় ও মানসিক স্বাস্থ্য সচেতনতা তৈরি কর্মসূচি পালন করা হয় এসময় উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী সদস্য সুজন ক, নজরুল ইসলাম এবং মুসকান আহমেদ।
এছাড়াও সংগঠনটির উদ্যোগে বাগেরহাটে আবিদা খান ও শারমিন হিরামনি,ময়মনসিংহের দুইটি স্থানে জাফরিন আক্তার সাথি ও খোবায়েদ আহমেদ এবং নারায়ণগঞ্জে কাজল রেখার তত্ত্বাবধানে এই কর্মসূচি পালিত হয়েছে।
আজকের কর্মসূচির উদ্দেশ্য ছিলো,কর্মব্যস্ত এই জীবনে প্রত্যেকেই কেমন আছে? এবং নিজেকে নিয়ে কে কতখানি ভাবছে তা জানার চেস্টা করা। এই কর্মসূচি বাস্তবায়ন এর পাশাপাশি আত্মহত্যা প্রতিরোধে করণীয় ও মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা তৈরি করা হয়।চিঠির মাধ্যমে এমন কুশলাদি বিনিময়ের সুযোগ ও সুইসাইড প্রিভেনশন ইয়ুথ সোসাইটির স্বেচ্ছাসেবকদের ভালোবাসা পেয়ে এই কর্মব্যস্ত মানুষেরা অত্যন্ত খুশি হওয়ার পাশাপাশি তাদের মতো করে অভিমত ব্যক্ত করেছেন,এমন কর্মসূচিকে সাধুবাদ জানিয়েছেন।
আজকের এই কর্মসূচি সম্পর্কে সংগঠনলনের প্রতিষ্ঠাতা ও মুখপাত্র বদরুল মোর্শেদ এর কাছে জানতে চাইলে তিনি আমাদেরকে জানান যে, আমাদের দেশের মানুষ নিজের খেয়াল কম রাখেন এবং আত্মহত্যা প্রতিরোধে করণীয় ও মানসিক স্বাস্থ্য সম্পর্কে তুলনামূলক কম সচেতন তাই আমরা আজ ভালবাসা দিবস উপলক্ষে কর্মব্যস্ত নানা শ্রেণির মানুষের সাথে কুশলাদি ও ভালবাসা বিনিময়ের জন্য এমন কর্মসূচি হাতে নিয়েছি এবং মানুষদেরকে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতন করার চেস্টা করেছি।
এই কর্মসূচি বাস্তবায়ন কালে লেখক,সাংবাদিক,সরকারের প্রশাসন,শিক্ষার্থী,সুধীজন ও সাধারণ জনগণের সাথে চিঠির মাধ্যমে ভালবাসা ও কুশলাদি বিনিময় এবং মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা তৈরি করেছে সুইসাইড প্রিভেনশন ইয়ুথ সোসাইটি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com