সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন

গাজীপুর – কালীগঞ্জে ৫ আসনে নৌকাকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামানের বিজয়

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪
  • ৮৪ জন দেখেছেন

মোঃ আলমগীর মোল্লা স্টাফ রিপোর্টার

তিনবারের সংসদ সদস্য আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিকে হারিয়ে গাজীপুর-৫ আসনে ১৪৯৩৭ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) ডাকসুর সাবেক ভিপি-জিএস, গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান। তিনি মোট পেয়েছেন ৮২ হাজার ৭২০ ভোট।

সোমবার (৮ জানুয়ারি) সকালে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। আখতারুজ্জামানের নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহের আফরোজ চুমকি (নৌকা প্রতীক) পেয়েছেন ৬৭৭৮৩ ভোট।

গাজীপুর-৫ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ৫৭৫ জন। এর মধ্যে ১ লাখ ৫৯ হাজার ৭০ জন ভোটাধিকার প্রয়োগ করেন। বাতিল হয়েছে ২ হাজার ৪৯৮ ভোট। মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৫৭২ জন।

১২৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীন চলে ভোট গ্রহণ। কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে।

গাজীপুর-৫ আসন থেকে মোট ৮ জন প্রার্থী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন স্বপন পেয়েছেন (ঈগল) ৩৮২৭ ভোট, এম এম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি) ৩৫০ ভোট, উর্মি (বাংলাদেশ সুপ্রিম পার্টি) ১০৯৬ ভোট, মো. আল আমিন দেওয়ান (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ) ৫৮৯ ভোট, মো. সোহেল মিয়া (গণফোরাম) ১০৭ ভোট এবং মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ (জাতীয় সমাজতান্ত্রিক দল) ১০০ ভোট।

 

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com