শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

এমবাপ্পের রেকর্ডের রাতে পিএসজির হতাশা

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ২১৪ জন দেখেছেন

বেনফিকার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ম্যাচে পিএসজি মাঠে নামার আগেই বড় বোমাটি ফাটায় স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা। পিএসজির ওপর বিরক্ত কিলিয়ান এমবাপ্পে জানুয়ারিতেই ক্লাব ছাড়তে চান।

তাঁর ‍ক্লাব ছাড়া নিয়ে ইউরোপীয় ফুটবল যখন উত্তপ্ত, তখনই মাঠে নেমে রেকর্ড গড়েছেন এমবাপ্পে। চ্যাম্পিয়নস লিগে পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোল করার নতুন মাইলফলক গড়েছেন এই বিশ্বকাপ জয়ী তারকা।

তবে রেকর্ডের রাতে দলকে জেতাতে পারেননি তিনি। লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় পিএসজিকে। শেষ দিকে ভিএআরের কারণে বাতিল না হলে দারুণ এক গোলে নায়ক হয়েই মাঠ ছাড়তে পারতেন এমবাপ্পে।

পিএসজির সঙ্গে এমবাপ্পের দ্বন্দ্ব সামনে আসে নেইমারের সঙ্গে পেনাল্টি নিয়ে বিরোধে জড়িয়ে। বেনফিকা ম্যাচেও কাকতালীয়ভাবে আসে আরেকটি পেনাল্টি-মুহূর্ত। ৩৯ মিনিটে অবশ্য পেনাল্টি নিতে নেইমার নন এগিয়ে যান এমবাপ্পেই। ফরাসি তারকার পা থেকে বেরিয়ে আসা শটটি অবশ্য লক্ষ্যচ্যুত হয়নি। এগিয়ে যায় পিএসজি।

চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে এটি এমবাপ্পের চতুর্থ গোল। ৪৮ ম্যাচে এটি তাঁর ৩১তম গোল। এই গোলে এদিনসন কাভানিকে টপকে ইউরোপিয়ান কাপ/চ্যাম্পিয়নস লিগে পিএসজির সর্বোচ্চ গোলদাতাও এখন এমবাপ্পে।

এই গোলের আগে অবশ্য দুই দলই জমজমাট লড়াই উপহার দিয়েছিল। আক্রমণ-পাল্টা আক্রমণে গোলের চেষ্টা করেছিল দুই পক্ষই। আগের ম্যাচে নিজেদের মাঠের পারফরম্যান্স এই ম্যাচেও ধরে রেখেছিল বেনফিকা। প্যারিস ভ্রমণে এসে নিজেদের গুটিয়ে রাখেনি পর্তুগিজ ক্লাবটি। প্রয়োজনে আক্রমণে গিয়ে হুমকি তৈরি করছিল পিএসজি ডিফেন্সে।

১৯ মিনিটে পেনাল্টিও পেয়ে গিয়েছিল তারা। তবে ভিএআরে কল্যাণে বেঁচে যায় পিএসজি। পেনাল্টি ভাগ্য পক্ষে না থাকার সঙ্গে অবশ্য ফিনিশিংয়ের দুর্বলতাও বেশ ভুগিয়েছে ক্লাবটিকে।

সূত্র: প্রথম আলো

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com