শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

আমি নগরপিতা নয় নগরবাসীর সেবক হয়ে নাগরিক সমস্যা দুর করতে চাই —রাসেল সরকার।

তানজিলা ইসলাম 
  • আপডেট সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ২৫৪ জন দেখেছেন

মোর নাম এই বলে খ্যাত হোক, আমি তোমাদেরই লোক। আমি আপনাদের লোক হয়ে কাজ করতে চাই। আমি নগরপিতা নয় নগরবাসীর সেবক হয়ে সাধারণ মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে নাগরিক সমস্যা দূর করতে চাই। আমি নগরপিতা হয়ে অহংকার নিয়ে চলতে চাই না। আমি মানুষের সেবা করে বাকি জীবনটা পার করতে চাই, যেন এ নগরবাসী আমাকে মনে রাখে।’

 

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাঈনুল খান নিখিলের দিকনির্দেশনা গাজীপুর মহানগরীর বাসন থানাধীন ১৬ নম্বর ওয়ার্ডে মীরবহর গ্রামের জসিম উদ্দিন নামের এক অসহায় হতদরিদ্র দিনমজুরের দীর্ঘদিনের খাবার পানি সংকট নিরসনের লক্ষ্য স্থাপিত গভীর নলকূপ উদ্বোধন অনুষ্ঠানে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী কামরুল আহসান সরকার রাসেল এসব কথা বলেন।

 

এ সময় উপস্থিত ছিলেন সাবেক বাসন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খোকন, সাবেক বাসন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. হান্নান, গাজীপুর মহানগর যুবলীগ নেতা আতিকুর রহমান রাহাত, আফজাল হোসেন পাপেল, বাসন থানা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হামিদ, পালের পাড়া গ্রাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল দেওয়ান, গাজীপুর মহানগর কৃষক লীগের সদস্য কাওসারুল আলম, গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি মো. রবিন হোসেন, ১৬ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সাবেক সভাপতি জিন্নাত আলী খান প্রমুখ।

 

রাসেল সরকার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষকবান্ধব, শ্রমিকবান্ধব সরকার। গরিবের সরকার একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। বর্তমানে বাজারের দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকার দায়ী নয়। পাশের দেশ ভারতসহ বিশ্বের উন্নত দেশগুলোতে দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বী। সে তুলনায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের বাসিন্দাদের অতি স্বল্পমূল্যে এখনো দ্রব্যমূল্য পৌঁছে দিচ্ছেন। বর্তমান সময়ে যে বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে সেটি শুধু বাংলাদেশেই নয় বিশ্বের উন্নত দেশগুলোতে এই সংকট দেখা দিয়েছে। এর অন্যতম কারণ জ্বালানি সংকট এবং বাংলাদেশের যে পরিমাণ বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম সেই পরিমাণ জ্বালানি নেই। এতে বিদ্যুৎ উৎপাদন করা সম্ভব হচ্ছে না।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে পুরো বিশ্বের অবস্থা টালমাটাল। সেখানে বাংলাদেশের অবস্থা এখনো পর্যন্ত অনেক ভালো। যারা তেল ও বিদ্যুৎ নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে প্রতিরোধ-প্রতিবাদ গড়ে তুলতে হবে। যেখানেই প্রধানমন্ত্রীর উন্নত কর্মকা-কে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হবে, সেখানেই প্রতিবাদ করতে হবে কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই একমাত্র বাংলাদেশের অসহায় মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে চলেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com