শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

অবৈধভাবে আতপ চাল মজুদ করায় এসিআই রাইস মিল মালিককে ১ লাখ টাকা জরিমানা

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪
  • ১০৫ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী :অবৈধভাবে অতিরিক্ত আতপ চাল মজুদ রাখার দায়ে এসিআই রাইস মিল মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে সঠিক মূল্য নির্ধারণ পৃর্বক প্রকৃত লেবেল বা ট্যাগ লাগাতে কড়াকড়ি ভাবে নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ভ্রাম্যমান আদালতে নওগাঁ জেলা প্রশাসক মো. গোলাম মওলা’র উপস্থিতিতে জরিমানা করেছেন মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. কামরুল হাসান সোহাগ।

জানাযায়, মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর বাজার এলাকায় এসিআই অটো ফুড লিমিটেডের চাল মিলে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এ সময় প্রতিষ্ঠানটিতে অনুমোদিত ধারণ ক্ষমতার অতিরিক্ত আতপ (চিকন) চাল মজুদ করায় ১ লাখ টাকা জরিমানা এবং আগামী ৩ দিনের মধ্যে মজুদকৃত চাল বাজারে সরবরাহের জন্য নির্দেশ প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও চালের বস্তায় বিক্রয় মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য লেখা সব বস্তা থেকে প্রাইস ট্যাগ (অতিরিক্ত মূল্য) খুলে বিক্রিত মূল্যের নতুন প্রাইস ট্যাগ লাগাতে নির্দেশ প্রদান করা হয়। মহাদেবপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বিষয়টি নিশ্চিত করার জন্য অনুরোধ করা হয়েছে।
কৃষি বিপণন আইন ২০০৮ এর ১৯ (১) এর ঠ ও ড ধারা মোতাবেক এ জরিমানা আরোপ করে তাৎক্ষণিক ভাবে আদায় করা হয়েছে।
এ সময় জেলা প্রশাসক মো. গোলাম মওলার সাথে আরও উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক তানভীর রহমান, জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com