মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

মান্দার আত্রাই নদীতে ড্রেজার মেশিন দিয়ে বালু তোলায় ধ্বংসের মুখে নুরুল্যাবাদগ্রাম ও জোতবাজার

মো.আককাস আলী,নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১৭৫ জন দেখেছেন

মো.আককাস আলী,নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর মান্দা উপজেলার আত্রাই নদীতে ড্রেজার মেশিন দিয়ে বালু তোলায় ধ্বংসের মুখে নুরুল্যাবাদ গ্রাম ও ঐতিহ্যবাহী জোতবাজার। বালুমহাল ইজারাদারদের বেপরোয়া বালু উত্তোলনের ফলে আত্রাই নদীর উপর নির্মিত ব্রিজসহ এলাকার জনসাধারণের ব্যাপক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এব্যাপারে ওই গ্রামবাসীর পক্ষে মৃত কছির উদ্দীনের ছেলে ছহির উদ্দীন সরকার মান্দা সহকারী (ভূমি) কমিশনার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের কপিতে নওগাঁ-৪ আসনের সাংসদ মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রমানিক জনস্বার্থে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন।

এরপরও বন্ধ হয়নি বালুখেকোদের বালু উত্তোলন। অভিযোগে প্রকাশ,উক্ত জোত-ভূমি সংলগ্ন জমির দাগ-২৯১৭,২৯১৮,২৯১৯,২০২০,২৯২১,২৯২২,২৯২৩,২৯২৪,২৯২৫,২৯২৬ পূর্বে নদী ছিল। হাল বর্তমানে তা ফসলি জমিতে রুপান্তরিত হয়েছে। উক্ত জমির কিছু অংশে আম বাগানসহ বনজ বাগান রয়েছে। বালু উত্তোলনে আম বাগান ও বনজ বাগানের ব্যাপক ক্ষতি ও হুমকি মুখে রয়েছে।

এছাড়াও ৩৮৪৮ ও ২৯২৯ নং দাগে জমিগুলো ১৪৩০ বাংলা সালে বালুমতহাল ইজারার অন্তর্ভুক্ত না করার জন্য প্রশাসনের নিকট আবেদন করেন। মান্দা ভূমি অফিস অভিযোগের প্রাপ্তি স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com