বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

দৃষ্টি প্রতিবন্ধী আশিকের মায়ের প্রতি সাহায্যের হাত বাড়ালেন ইউএনও শাহাদাত

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৭৪ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

দৃষ্টি প্রতিবন্ধী আশিকের মায়ের প্রতি সাহায্যের হাত বাড়ালেন নওগাঁর রাণীনগরের ইউএনও শাহাদাত হুসেইন।
আশিক রাণীনগর উপজেলার খট্টেশ্বর গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে। আশিকের আবেদনের প্রেক্ষিতে নিজ উদ্যোগে সম্প্রতি ১৩হাজার টাকা মূল্যের একটি অ্যানড্রয়েড মোবাইল ফোন আশিকের মা মোসাম্মৎ সামিনা বিবির হাতে উপহার হিসেবে তুলে দিলেন ইউএনও শাহাদাত হুসেইন।
আশিক হোসেন ধ্রুব বলে সে বর্তমানে সিরাজগঞ্জ এসবি রেলওয়ে স্কুল এন্ড কলেজে নবম শ্রেণীতে মানবিক বিভাগের অধ্যায়নরত। তাদের পরিবারে দুই ভাই এবং দুই বোন। সে ছাড়াও তার আরো এক দৃষ্টি প্রতিবন্ধী বোন রয়েছে সে বর্তমানে চট্টগ্রাম ইউনিভার্সিটিতে অনার্স থার্ড ইয়ারে অধ্যায়নরত। তার বড় ভাই ভ্যান চালক এবং আরো এক বোনের বিয়ে হয়েছে।
আশিক তার আগামীর স্বপ্ন নিয়ে বলে সে দেশ ও দেশের মানুষের সেবা করতে চায়। সমাজ ও তার মতো মানুষদেরকে নিয়ে কাজ করতে চায়। তার মতো গরীব পরিবারের দৃষ্টি প্রতিবন্ধীদের স্বপ্ন পূরণে দেশের বিত্তবানরা একটু সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসবেন এমনই আহবান তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন দৃষ্টি প্রতিবন্ধীদের লেখাপড়া অনেক ব্যয়বহুল। তাই আশিকের মা তার ছেলের পড়ালেখার সহযোগিতা হিসেবে একটি অ্যানড্রয়েড ফোনের আবেদন করেছিলো। তারই প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের তহবিল থেকে অর্থের যোগানের ব্যবস্থা করে নিজ উদ্যোগে এই ফোনটি আশিককে উপহার দিয়েছি। তিনি বলেন, কোন প্রতিবন্ধীই কারো বোঝা নয় যদি তাদেরকে সার্বিক সহযোগিতা দিয়ে গড়ে তোলা সম্ভব হয় তারাও দেশের জন্য সম্পদে পরিণত হতে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com