সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

হৃদয় বর্মন, ঠাকুরগাঁও সদর উপজেলা প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ১০৬ জন দেখেছেন

ঠাকুরগাঁও এর গড়েয়ায় ২০০ বছরের ঐতিহ্যবাহী খেলার মাঠ দখলদার মুক্ত করতে বিশাল মানববন্ধন

হৃদয় বর্মন, ঠাকুরগাঁও সদর উপজেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও জেলার নতুন গড়েয়া হাট নামক স্থানে ২০০ বছরের ঐতিহ্যেবাহী গড়েয়া ফুটবল খেলার মাঠ নামক মাঠটিকে দখলদার বাহিনীর হাতে থেকে রক্ষার্থে এক বিশাল মানববন্ধনের আয়োজন করেন গড়েয়াবাসী।

স্থানীয়রা জানান, অনেক বছর ধরে মাঠটিতে খেলাধুলা করে আসছে স্থানীরা। গত জুলাই মাসে মাঠটিতে স্থাপনা নির্মান করতে চাইলে বাধা দেন স্থানীয়রা।এতে ক্ষুব্ধ হয়ে উভয় পক্ষে সংঘর্ষে জরিয়ে পড়ে।এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছিলেন।

মাঠের স্থাপনার বিষয়ে জমির মালিক কামরুজ্জামান বলেন,পৈতৃক সম্পত্তি হিসেবে জমির দলিলমূলে ফকরুল ইসলাম ও আমিন খান নামে দুই ব্যক্তির কাছে মাঠের জমি বিক্রি করা হয়। যেহেতু ব্যক্তিমালিকানা জমি, সে কারণেই বিক্রি করে দেয়া হয়েছে। সেই সূত্র ধরেই জমিতে স্থাপনা গড়তে গেলে এ ঘটনা ঘটে, যা অনাকাঙ্কিত।

সোহেল শাহ্ নামক স্থানীয় এক নেতা তিনি তার বক্তব্যে বলেনঃ মানববন্ধনে অবস্থাকারী এবং তাদের পূর্বপুরুষরাও এই জায়গাটিকে খেলার মাঠ হিসেবে ব্যবহার করে আসছে।তিনি বলেন এই মাঠটি কার এবং কি অবস্থায় আছে আমরা জানিনা। দীর্ঘ দিন থেকে দেখে আসছি এটা মাঠ তাই আমরা জানি এটা মাঠ।গত ছয় মাস আগে আমরা জানতে পারি যে মাঠটি বিক্রয় হয়েছে। এই বিষয়ে কাগজ পত্র ঘটাঘাটি করতে গিয়ে এলাকাবাসী মিলে বিভিন্ন সময়ে বিভিন্ন উকিলের সাথে পরামর্শ করে জানতে পেরেছি এই মাঠের কাগজপত্র বির্তকিত রয়েছে।যারা দাবী করছেন তারা প্রকৃত মালিক এটার আদালতে রায়ের প্রয়োজন রয়েছে।তিনি আরো বলেন, এখন আমাদের প্রাণের দাবী এই মাঠ।

মাঠটিতে তাদের পূর্বপুরুষ এবং তারা ছোটবেলা থেকে খেলাধুলা করে আসছেন।এই মাঠটিতে বিভিন্ন ধর্মীয় উৎসব,সভা-সমাবেশ, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায়, বার্ষিক ক্রিকেট,ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়।এই মাঠটি স্থানীয় জনগনের বিনোদনের প্রাণ কেন্দ্র। তাই তারা মাঠটি ছাড়তে নারাজ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com