বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

সাপাহারে আসন পরিবর্তন করে পরীক্ষা দিতে দেওয়ায় কেন্দ্র থেকে ৩ শিক্ষক প্রত্যাহার

মোহাম্মদ আককাস আলী, নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ৭ মে, ২০২৩
  • ৫০ জন দেখেছেন

মোহাম্মদ আককাস আলী নিজস্ব প্রতিবেদক :

 

নওগাঁর সাপাহার সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসার দাখিল পরীক্ষার কেন্দ্রে আসন পরিবর্তন করে পরীক্ষা দিতে দেওয়ায় ৩ শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার হওয়া শিক্ষকরা হলেন, উপজেলার চাঁচাহার ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ গোলাম রাব্বানী, হাপানিয়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ আজিজুর রহমান এবং পাহাড়ীপুকুর দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ মোরসালিন।

 

স্থানীয় ও কেন্দ্র সূত্রে জানা যায়, রোববার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শারমিন জাহান লূনা দাখিলের গনিত পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যায়। সেখানের একটি কক্ষে প্রবেশ করে দেখেন পরীক্ষার্থীরা নিজের আসন ছেড়ে অন্যের আসনে বসে একে অপরের দেখাদেখি করে পরীক্ষা দিচ্ছিল। এ অবস্থা দেখে তিনি কক্ষ পরিদর্শকদের সঠিকভাবে তাদের বসিয়ে পরীক্ষা নেওয়ার কথা বলে অন্য কক্ষে চলে যান। পরবর্তীতে তিনি আবারও ওই কক্ষে গিয়ে একই অবস্থা দেখে কক্ষে দায়িত্বরত তিন শিক্ষককে এক বছরের জন্য সকল পাবলিক পরীক্ষার দায়িত্ব থেকে তাদের প্রত্যাহার করেছেন।

 

কেন্দ্র সচিব অধ্যক্ষ মোঃ মোসাদ্দেক হোসেন শিক্ষক প্রত্যাহারের বিষয়টি স্বীকার করে বলেন, সহকারী কমিশনার (ভুসি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট কর্তৃক ওই ৩ শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে। তাদের পরিবর্তে রিজার্ভে থাকা শিক্ষকদের দিয়ে ওই কক্ষের পরবর্তী সময়ে দায়িত্ব পালন করানো হয়।

 

সত্যতা নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শারমিন জাহান লূনা বলেন, তারা এতোটাই বিশৃঙ্খলা করছিলো যে, ওই কক্ষটি একটি পরীক্ষার কক্ষ বলে মনে হবে না। প্রথমে তাদের সতর্ক করে আসার পরে তারা সতর্ক না হয়ে একইভাবে পরীক্ষা চালানোয় তাদের দায়িত্ব পালন থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com