শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে লালপুরে মানববন্ধন

মোঃ শরিফুল ইসলাম লালপুর ( নাটোর ) প্রতিনিধি :
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৭১ জন দেখেছেন

মোঃ শরিফুল ইসলাম লালপুর ( নাটোর ) প্রতিনিধি :

বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন করেছে লালপুরে কর্মরত সকল সাংবাদিক। তারা হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোড় দাবী জানান।

শনিবার (১৭ জুন) বেলা ১১ টার সময় লালপুর ত্রিমোহনী চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। লালপুরে কর্মরত সাংবাদিকদের আয়োজনে মানববন্ধন কর্মসুচীতে লালপুর উপজেলা প্রেসক্লাবের সদস্যসহ বিভিন্ন সংগঠনের সাংবাদিকরা অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টা ব্যাপী চলে এই মানববন্ধন।
এসময় বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থা নাটোর জেলা সভাপতি সালাহ উদ্দিন, লালপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল মোতালেব রায়হান, সাধারণ সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থার নির্বাহী কমিটির সদস্য জামিরুল ইসলাম , উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা লালপুর উপজেলা সভাপতি মাষ্টার আ: রশিদ ,ঢাকা ক্যানভাস লালপুর প্রতিনিধি প্রভাষক আতাউর রহমান, সাপ্তাহিক শহীদ সাগরের ব্যবস্থাপনা সম্পাদক প্রভাষক আবদুস সালাম, ফারহানুর রহমান রবিন, সজিবুল রিদয়, শিমুল আলী, শরিফুল ইসলাম, মিঠুন আলী, নুহুউল্লাহ্ প্রমুখ

মানববন্ধনে বক্তারা বলেন, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার এক ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর পৈচাশিক হামলা করা হয়েছে। এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়েছে। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক হত্যা অত্যন্ত নিন্দনীয়। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে। আমরা পরিকল্পিত এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com