শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:০৯ অপরাহ্ন

লালপুরে মুদ্রা বিক্রির নামে প্রতারণা, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৬

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ২২৪ জন দেখেছেন

মোঃ শরিফুল ইসলাম,লালপুর (নাটোর) প্রতিনিধি:

 

নাটোরের লালপুরে অভিযান চালিয়ে অতি মূল্যবান মুদ্রা বিক্রয়ের নামে প্রতারনার মাধ্যমে লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ইউপি সদস্যসহ ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে র‍্যাব-৫। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ও এছার উদ্দিনের ছেলে টিপু সুলতান (৪০), একই এলাকার আশরাফ আলীর ছেলে আঃ আলিম (৩০), আব্দুল সামাদের ছেলে আব্দুল কাদের (৪৫), তজিমদ্দিনের ছেলে তারিক আলী (৪০), মফির উদ্দিনের ছেলে মোন্তাজ আলী (৪৪) এবং ওমর আলীর ছেলে সাইফুল ইসলাম (৪০)।

র‍্যাবের পক্ষ থেকে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। এসময় সময় জাল মুদ্রা-৪টি, চৌম্বক গ্যাস-২টি, মুদ্রা রাখার বাক্স-১টি, মিশ্রিত রাসায়নিক পদার্থ-৪ বোতল, গ্যাস সিলিন্ডার-১টি, এবং নগদ -৫ লাখ টাকা উদ্ধার করা হয়।

র‍্যাব আরো জানায়, চক্রটি অতিমূল্যবান মুদ্রা, এর মূল্য বিশ্ব বাজারে অনেক বেশি -এমন নানান কথা বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। প্রতারণার কৌশল হিসেবে প্রথমে তারা সহজ সরল কোনো ব্যক্তিকে টার্গেট করে তাদের সাথে একটি ভালো সম্পর্ক তৈরী করে তাদের বিশ্বাস যোগ্যতা অর্জন করে। এক পর্যায়ে সহজ সরল সাধারণ লোকজন তাদের ফাঁদে পা দিয়ে সর্বস্ব অর্থ তাদের কাছে প্রদান করে। এক সময় প্রতারক চক্র সাধারণ মানুষের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে এলাকা হতে উধাও হয়ে যেত।

পরে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের সত্যতা পাওয়া গেলে প্রতারক চক্রের ওই ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। ওই ঘটনায় লালপুর থানায় মামলা দায়ের হয়েছে বলেও জানায় র‍্যাব।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com