বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন

লালপুরে নিয়োগ জালিয়াতির মামলা প্রধান শিক্ষক এনামুল হকে এক বছরে জেল-জরিমানা

লালপুর ( নাটোর) প্রতিনিধিঃ
  • আপডেট সময় : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ৯২ জন দেখেছেন

লালপুর ( নাটোর) প্রতিনিধিঃ

নাটোরের লালপুর উপজেলার ভেল্লাবাড়ীয়া আব্দুল ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক নিয়োগ (সেকশন) জালিয়াতির মামলায় এক বছরের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে আদালত।

বৃহস্পতিবার ২৭ এপ্রিল নাটোর বিজ্ঞ সিনিয়র জুটিশিয়ান ম্যাজিস্ট্রেট আদালত (লালপুর) মোঃ মোসলেম উদ্দিন এই রায় কার্যকর করেন।

এজাহার সূত্রে জানা যায়, বাদীনি আদালতে
মামলার নং ২১০ সি/১৬(লাল) মেরিনা খাতুন (৪০) স্বামী মোঃ আজহার আলী, গ্রাম মমিনপুর, লালপুর, নাটোর। আসামী একজন ঠক, প্রতারক, অর্থলোভী এবং অসাধু প্রকৃতির লোক। তার অসাধ্য নেই এমন কাজ নাই যা সে করতে পারে না। সে অসাধু উপায়ে জালিয়াতির মাধ্যমে শ্রেণী শাখার খোলার অনুদানে (যাহা বোধ কর্তৃক অনুমোদিত) জাল ভাবে সৃষ্টি করিয়া/ বৈধ নয় জানা সত্ত্বেও অর্থ আত্মসাতের অসৎ উদ্দেশ্যে শিক্ষক/শিক্ষিকা নিয়োগের জন্য গত ১০/০৪/২০১৪ সংবাদপত্র পত্রের মাধ্যমে সহকারী শিক্ষক (সমাজ বিজ্ঞান শাখা) নিয়োগের নিমিত্তে ৫০০/- টাকা ব্যাংক ড্রাফ ১৫ দিনের মধ্যে প্রধান শিক্ষক বরাবর প্রেরণের ভিত্তিতে বিজ্ঞপ্তি প্রদান করেন। বিজ্ঞপ্তি মোতাবেক ভুক্তভোগী আবেদন করেন। গত ১২/০৫/২০১৪ ইং নিয়োগ সংক্রান্ত লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে বিদীনিকে নির্বাচিত ঘোষণা করে। অতঃপর আসামি ( প্রধান শিক্ষক) স্কুলে সার্বিক উন্নয়নের লক্ষ্যে নগদ ৬ লক্ষ্য ৫০ হাজার টাকা করে। ১৪/০৫/২০১৪ ইং তারিখে নিয়োগ প্রদান করে এবং ১৫/০৫/২০১৪ইং তারিখে যোগদান প্রদান করেন। এবং বিবাদী অত্র প্রতিষ্ঠানে শিক্ষিকা হিসাবে দায়িত্ব পালন করিয়া থাকাকালীন বাদীনি এম.পি.ও করণের জন্য শিক্ষা বোর্ড কর্তৃক আবেদন প্রেরণ করলে উক্ত বিষয়টি শ্রেণী শাখার খোলার নিয়মতান্ত্রিক উপায়ে বহির্ভূত নাই।আসামি সমস্ত ঘটনা অবগত হওয়া সত্ত্বেও তথ্য গোপন রাখে।
এ বিষয়ে আদালতে দায়ের করা মামলায় বুধবার ২৬ এপ্রিল ২০২৩ইং প্রধান শিক্ষকের বিরুদ্ধে দঃবিঃ ৪০৬/৪২০/৪৭৯ ধারায় উক্ত রায়ে এক বছরের জেল ও ৫ হাজার টাকা জরিমানা মাথায় আরো দুই মাসের জেল ঘোষণা করেন।

এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগে, অত্র বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির গঠনের নানা অনিয়ম, প্রতিষ্ঠানের অর্থ লুটপাট ও প্রতিষ্ঠানের ৪টি ক্লাসরুম, একটি বিল্ডিং ভেঙ্গে বিক্রি করে অর্থ আত্মসাৎ এর অভিযোগে মানব বন্ধন করেছে অভিভাবক ও ছাত্র ছাত্রীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com