শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

রাজারহাটে ভূমি অফিসে তালা ভেঙে কাগজপত্র তছনছ 

ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩
  • ৫৮০ জন দেখেছেন

ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ

 

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ভূমি অফিসের পাঁচটি কক্ষের তালা ভেঙে ফাইল তছনছ করেছে দুর্বৃত্তরা। বুধবার ভোর রাতে এঘটনা ঘটতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাগণ। খবর পেয়ে দুপুরে কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উত্তম কুমার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাউন্ডারী ওয়াল বেষ্টিত উপজেলা ভূমি অফিসের দক্ষিণে পার্শ্বের বাউন্ডারী ওয়ালের উপর লাগানো কাটা তারের বেড়ার কিছু অংশ কাটা। নিচ তলার পিছনে এবং সামনের দিকের দুটি জানালার দুটি করে গ্রিল কাটা হয়েছে। কাটা অংশ দিয়ে দূর্র্বৃত্তরা ভিতরে ভিতরে প্রবেশ করেছে বলে কর্তৃপক্ষের ধারনা।

 

অফিসের নিচ তলা ও দোতলার স্টাফ রুম, রেকর্ড রুম, নাজির রুম, সম্মেলন কক্ষ, সহকারি কমিশনারের অফিস রুমসহ ৫টি কক্ষের তালার হ্যাজবল এবং এসব রুমের ৯টি আলমারীর তালা ভাঙা হয়েছে। প্রতিটি আলমারির ফাইল ও কাগজপত্র তছনছ করেছে দুর্বৃত্তরা।

 

অফিসের নৈশ্য প্রহরি নাঈম হোসেন বলেন, হঠাৎ করে তার সন্তানের অসুস্থতার কারণে রাত তিনটার দিকে তিনি অফিস থেকে বাড়িতে গিয়েছিলেন। সকালে অফিস খোলার সময় এঅবস্থা দেখে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিম সহ সংশ্লিষ্টদের অবহিত করেন। তবে তিনি কাউকে কিছু বলে যাননি বলে স্বীকার করেন।

 

রাজারহাট থানার ওসি (তদন্ত) প্রাণকৃষ্ণ দেবনাথ বলেন, সরেজমিনে দেখে এসেছি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) নুরে তাসনিম বলেন, প্রাথমিক পর্যায়ে অফিসের কম্পিউটার, ল্যাপটপ সহ সমস্ত মূল্যবান সামগ্রী অক্ষত অবস্থায় পাওয়া গেছে, তবে কাগজপত্র তছনছ করা দেখা যাচ্ছে। তারা কি নিয়ে গেছে বা তাদের উদ্দেশ্য কি ছিল তা এখনি বলা যাচ্ছে না। যাচাই বাছাই দেখার পর এ বিষয়ে মামলা করা হবে ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com