সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

মাদারীপুরে রাইস মিলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, মালিকের জেল-জরিমানা

সুইটি আক্তার মাদারীপুর জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ৮৭ জন দেখেছেন

জেলা প্রতিনিধি। মাদারীপুর

মাদারীপুরে একটি রাইস মিলে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও কৃষি বিপণণ অধিদপ্তর। এ সময় মিল মালিককে ১৫ দিনের জেল ও এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে মাদারীপুর সদর উপজেলার কলাবাড়ি এলাকায় এ অভিযান চালানো হয়। দন্ডপ্রাপ্ত শাহাদাৎ হোসেন (৩৯) ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’-এর চেয়ারম্যান ও শহরের বাগেরপাড় এলাকার হাবিবুর রহমান হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’ রাইস মিলে বিভিন্ন কোম্পানীর বস্তায় চাল প্যাকেটজাত করে বাজারজাত করে আসছেন, এমন অভিযোগে সেখানে অভিযানে যান জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও কৃষি বিপণণ অধিদপ্তর-এর মার্কেটিং অফিসার বাবুল হোসেন ও তাদের সঙ্গীয় সদস্যরা।


এ সময় ৬৩৩ বস্তা সরকার নিষিদ্ধ মিনিকেট চাল ও ৫৭৮টি বিভিন্ন কোম্পানীর খালি বস্তা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শাহাদাৎ হোসেনকে ১৫ দিনে কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো দুইমাসের কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেয়া মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাঈনউদ্দিন বলেন, অন্য কোম্পানীর বস্তায় চাল বাজারজাত করে সাধারণ ক্রেতাদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন, এমন অভিযোগের পরিপ্রেক্ষিতেই অভিযুক্ত মালিককে জেল ও জরিমানা করা হয়। এমন অপরাধের সাথে জড়িত বাকিদেরও আইনের আওতায় আনা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com