শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

মাদারীপুরে দুপক্ষের সংঘর্ষে আহত-১০, ককটেল বিস্ফোরণ, আটক-৪

সুইটি আক্তার মাদারীপুর জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ৭৫ জন দেখেছেন

সুইটি আক্তার মাদারীপুর প্রতিনিধি 

 

মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের সিকি নওহাটা গ্রামে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে জমির সিমানা নির্ধারণ নিয়ে দুইপক্ষের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণে ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। এই ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে।

পুলিশ, স্থানীয় ও আহত সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের সিকি নওহাটা গ্রামে শিকদার বংশ ও ফকির বংশের সাথে জমি নিয়ে দীর্ঘদিন ধরে দ্ব›দ্ধ চলে আসছে। এরই জের ধরে জমির সীমানা নির্ধারণ নিয়ে প্রথমে সোমবার (১২ ডিসেম্বর) বাদল শিকদারের সাথে রবিউল ফকিরের কথা কাটাকাটি হয়। এ নিয়ে স্থানীয়রা দু’পক্ষকে বসিয়ে সালিশ মিমাংসা করে দেন।

এ ঘটনার পরের দিন মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে জমিতে কাজ করতে যান রবিউল ফকির। এ সময় জমিতে বীজ রোপণ করাকে নিয়ে দুপক্ষের মধ্যে ফের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পক্ষের লোকজনের মধ্যে দেশিয় অস্ত্র নিয়ে সংর্ঘষে জড়িয়ে পড়েন। এসময় ৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে করে উভয় পক্ষে ১০ জন আহত হয়।

আহতরা হলেন মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের সিকি নওহাটা গ্রামের হাবিব ফকিরের ছেলে রবিউল ফকির (৩৭), আবদুল লতিফ ফকিরের ছেলে হোসেন ফকির (৩৫), শাজাহান শিকদারের ছেলে সাইফুল শিকদার (৩৮), করিম শিকদারের ছেলে বাদল শিকদার (৪০) প্রমুখ। এর মধ্যে বাদল আর সাইফুলকে উন্নতি চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

খবর পেয়ে মাদারীপুর সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। এই ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে। এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জাহিদ আরেফিন বলেন, সংর্ঘষের ঘটনায় ৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের শরীরে ধারালো অস্ত্রের আঘাত আছে। ভর্তি হওয়া চার জনের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সংঘর্ষে আহত রবিউল ফকির বলেন, বাদল শিকদারের লোকজন সকালে আমার জমির সীমানা থেকে আরো বেশি জমি কেটে নেয়। পরে বীজ রোপণ শুরু করেন। আমি এর প্রতিবাদ করলে বাদল শিকদার আমার লোকজনের ওপর হামলা চালায়। আমি এ ঘটনার বিচার চাই।

অপরদিকে বাদল শিকদার বলেন, আমি আমার জমি সীমানার মধ্যেই ছিলাম। বেশি কাটিনি। আমার সীমানার মধ্যেই বীজ রোপণ করেছি। কিন্তু রবিউল অন্যায়ভাবে আমাকে বাধা দেন। এই সংঘর্ষের সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, পরিস্থিতি এখন শান্ত আছে। এই ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। উত্তেজনা থাকায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com