বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

মাদারীপুরে অনুষ্ঠিত হয়েছে জেলা পরিষদ নির্বাচন।

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ২৩৬ জন দেখেছেন

সুইটি আক্তার,  মাদারীপুর জেলা প্রতিনিধিঃ

মাদারীপুর আসন্ন, জেলা পরিষদ নির্বাচন সকাল ৯টায় থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত। গত ১৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ড. রহিমা খাতুনের কাছে, চেয়ারম্যান ও সদস্য পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়। তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ১৫ সেপ্টেম্বর। পরে মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হয় ১৮ সেপ্টেম্বর। বাছাইয়ের বিরুদ্ধে আপিল করার জন্য ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পযন্ত চলে আপিল দায়েরের সুযোগ । এছাড়া আপিল নিষ্পত্তি হওয়ার তারিখ নির্ধারন করা হয় ২২-২৪ সেপ্টেম্বর পযন্ত । প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ সেপ্টেম্বর। এরপর ২৬ সেপ্টেম্বর হয় প্রতীক বরাদ্দ।

আজ, ১৭ অক্টোবর সকাল ৯-, ঘটিকায় অনুষ্ঠিত হয়, জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। অনুষ্ঠিত ভোটগ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত। জেলার পাঁচটি উপজেলা চত্বরে চলে ভোটগ্রহণ। এই নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্যরা সকলেই ভোট দিচ্ছে তাদের পছন্দের প্রার্থীকে।

 

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন জানান, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নৌকার প্রার্থীর মুনীর হোসেন চৌধুরী নির্বাচিত হন। এসময়, সদর উপজেলায় সদস্য পদে ২ জন, কালকিনিতে ২ , ডাসার ৪, রাজৈর ২, শিবচর উপজেলায় সাধারণ সদস্য পদে বিনাপ্রতিদন্দ্বীতায় মো. ইলিয়াস হোসেন বেসরকারিভাবে নির্বাচিত হন। এছাড়া সংরক্ষিত নারী আসনে সদর, কালকিনি ও ডাসার উপজেলা থেকে ৫ জন এবং রাজৈর ও শিবচর উপজেলা থেকে দুইজন প্রতিদন্দ্বীতা করছেন।

প্রসঙ্গত, উচ্চ আদালতের নির্দেশে রাজৈর উপজেলায় সদস্য পদে নির্বাচন স্থগিত রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com