বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন

মাগুরা আলিম মাদ্রাসায় অনুষ্ঠিত হলো দাখিল পরীক্ষার্থী ২০২৪ ব্যাচের বিদায় ও দোয়া অনুষ্ঠান।

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৬০ জন দেখেছেন

 

এম আমিরুল ইসলাম এল এল বিঃ

কাহালু উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মাগুরা এম ইউ আলিম মাদ্রাসায় ২০২৪ সালের দাখিল পরীক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত হলো দোয়া ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান।

অত্র প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক জনাব একসার আলীর সঞ্চালনায় ও অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব আয়েশা সিদ্দিকার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের মর্নিং বডির সভাপতি জনাব আইনুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষক জনাব একরাম হোসেন, সহকারি অধ্যাপক (বাংলা) । অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক জনাব আজমল খান। সহকারী মৌলভী জনাব ইউসুফ আলী। সহকারী মৌলভী জনাব আমিরুল ইসলাম (এল এল বি) । ইবতেদায়ী প্রধান জনাব নুরুল ইসলাম শানু।

শিক্ষকদের বক্তব্য শেষে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপদেশ মূলক বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য মাওলানা আমিনুর রহমান।জনাব মোঃ সাইফুল ইসলাম।
অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন জনাব মোঃ আতাউর রহমান ও আব্দুর রহমান।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি এ কথা বলেন যে এটা ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান তাই তোমাদের আচার-আচরণে ও কর্মের মধ্য দিয়ে যেন সৃষ্টিকর্তাকে খুশি রাখতে পারো সে প্রচেষ্টায় তোমরা নিজেকে সবসময়ই প্রস্তুত রাখবে।
তিনি আরো বলেন ছাত্র জীবনের পরীক্ষা হয় নির্দিষ্ট কয়েকটি বিষয়ের উপরে কিন্তু বাস্তব জীবন ও কর্মজীবনে প্রতিটি মুহূর্তই পরীক্ষার মধ্য দিয়ে পাড়ি দিতে হয়। তোমাদের এই শিক্ষা যেন হয় দশের জন্য এদেশের জন্য এ জাতির কল্যাণের জন্য।কথা শেষে শিক্ষার্থীদের হাতে উপহার হিসেবে ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি। মানপত্র পাঠ ও শিক্ষার্থীদের বিদায়ী বক্তব্য শেষে সকলের মঙ্গল কামনায় ও শিক্ষার্থীদের ভালো ফলাফলের আশায় মহান আল্লাহর দরবারে দোয়া কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন অত্র প্রতিষ্ঠানের আরবি প্রভাষক মৌলানা মোহাম্মদ গোলাম রব্বানী।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com